Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ববিতে শোকাবহ আগস্টে মাসব্যাপি কর্মসূচি

প্রকাশিত: ২ আগষ্ট ২০২২, ০৭:১০

বরিশাল বিশ্ববিদ্যালয়

ববি লাইভ: শুরু হয়েছে শোকের মাস আগস্ট৷ শোকাবহ আগস্ট মাস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) মাসব্যাপি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সোমবার (৩১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মো. মুহসিন উদ্দীন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সকল সম্মানিত শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অবহিত করা যাচ্ছে যে, আগামী ১৫ আগস্ট ২০২২ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস এবং শোকার্দ্র আগস্ট মাস উদযাপন করা হবে।

আগস্ট ২০২২ মাস ব্যাপী বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে শোকার্দ্র আগস্ট উপলক্ষ্যে ড্রপডাউন ব্যানার ও বিলবোর্ড স্থাপন। ১১ আগস্ট ২০২২ দুপুর ১২:০০ টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা হলে শিক্ষার্থীদের অংশগ্রহণে 'আন্তর্জাতিক পরিমণ্ডলেবঙ্গবন্ধু" শীর্ষক কুইজ প্রতিযোগিতা। ১৪ আগস্ট ২০২২ দুপুর ১২:০০ টায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে আলোচনা সভা।

১৫ আগস্ট ২০২২ সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত, বিশ্ববিদ্যালয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, সকাল ৬:০০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট শহিদদের আত্মার মাগফিরাত কামনায় পবিত্র কোরআন খতম, সকাল ৮:০০ টা থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ সম্প্রচার, সকাল ৯:০০ টায় শোকর্যালি,সকাল ৯:৩০ টায় (শোক রেলি শেষে) পুষ্পস্তবক অর্পণ (সকল বিভাগ ও হল নিজস্ব ব্যবস্থাপনায় ক্যাম্পাসে অবস্থিত ৬ দফা স্মৃতিস্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে পুষ্পস্তবক অর্পণ করবে),সকাল ১০:০০ টায় ক্যাম্পাসে বৃক্ষরোপন, সকাল ১০:৩০ টায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কীর্তনখোলা হলে আলোচনা সভা এবং সভা শেষে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান, দুপুর ০১:০০ টায় মন্দিরে বিশেষ প্রার্থনা, দুপুর ০১:৩০ টায় (যোহরবাদ) কেন্দ্রীয় মসজিদে দোয়া অনুষ্ঠান, সন্ধ্যা ৭:৩০ টায় বঙ্গবন্ধু হলের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান।

১৬ আগস্ট ২০২২ সন্ধ্যা ৭:৩০ টায় শেরে বাংলা হলের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান।

এছাড়াও আগামী ২১ আগস্ট ২০২২ বিকাল ৪:০০ টায় জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষ্যে কীর্তনখোলা হলে বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এসোসিয়েশনের উদ্যোগে আলোচনা সভা।

ঢাকা, ০১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ