Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভর্তি পরীক্ষার্থীদের পাশে ববির বিএনসিসির-নৌ প্লাটুন

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২, ১৪:৪২

ভর্তি পরীক্ষার্থীদের পাশে ববির বিএনসিসির-নৌ প্লাটুন

ববি লাইভ: গুচ্ছ পদ্ধতিতে ২০২১-২২ শিক্ষাবর্ষে ২২টি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়সহ ২টি কেন্দ্রে। শনিবার (৩০ জুলাই) সকাল ১১টা থেকে পরীক্ষার্থীদের লাইন ধরে কেন্দ্রে প্রবেশ করতে, বিশ্ববিদ্যালয় সহ প্রতিটি কেন্দ্রের আশেপাশের বিভিন্ন মোড়ে যানজট নিরসনে কাজ করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি প্লাটুন।

এছাড়া পরীক্ষার্থীদের হল খুঁজে দিতে ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি সুষ্ঠু রাখতে সহায়তা করেন সংগঠনটির সদস্যরা। পরীক্ষার্থীরা হলে প্রবেশের সময় এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তাকে সহযোগিতা করার জন্য এগিয়ে যান বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি নৌ শাখার ক্যাডেট কর্পোরাল শাহাজাদী ৷ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহুর্তে ভাইরাল হয়৷দূরদর্শী সাহসিকতা ও মনোবলের জন্য প্রশংসা কুড়াচ্ছে এই স্বেচ্ছাসেবী

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিএনসিসি একটি সেচ্ছাসেবী সংগঠন। আজকে ২০২১-২২ গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রথম দিন ছিলো। প্রতিবারের ন্যায়ে প্রক্টর অফিস থেকে আমাদের দিক নির্দেশনা দেওয়া হয়ে থাকে কেউ যেনো নিয়মবহির্ভূত কোনো কার্যক্রম না করে সে দিকে খেয়াল রাখা।

আর বিএনসিসির মূল বক্তব্য হচ্ছে মানবিক দিক বিবেচনা করে কাজ করা। আজকের আবহাওয়াও অনেক বেশি বৈরী ছিলো যার প্রভাব পরীক্ষার্থীদের উপর পড়েছে৷ অনেক শিক্ষার্থীই অসুস্থ হয়ে গিয়েছিল। আমরা ক্যাডেটরা আমাদের দায়িত্ববোধের জায়গা থেকে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার চেষ্টা করেছি এবং তাদেরকে সুষ্ঠুভাবে পরীক্ষা কেন্দ্রে দিয়ে আসা এবং পরীক্ষা শেষে কেন্দ্র থেকে তাদের অভিভাবকের কাছে পৌঁছে দেওয়ার মধ্যে দিয়ে নিজেদের উপর অর্পিত দায়িত্ব পালন করার চেষ্টা করেছি।

আর আমরা বিএনসিসি ক্যাডেটরা মূলত নিষ্ঠার সাথে এই দায়িত্ব গুলো পালন করি ৷ আবু রায়হান নামে এক পরীক্ষার্থী বলেন, আমার বাড়ি ঝালকাঠিতে বিএনসিসির ক্যাডেটদের সহযোগিতায় আমি খুব সহজে পরীক্ষার কেন্দ্রে আসতে পারছি, ক্যাম্পাসে ঢুকে বিএনসিসির ভাইদের কারনে খুব সহজে হল খুঁজে পেয়েছি।

এছাড়াও বিভিন্ন সময়ে বিভিন্ন সামাজিক কর্মকান্ডের জন্য প্রশংসা কুড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের এই সংগঠনটি ৷


ঢাকা, ৩০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ