Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"গুনগত শিক্ষা অর্জনে গবেষণার কোন বিকল্প নেই"

প্রকাশিত: ২৯ জুলাই ২০২২, ০৩:৩৯

পদার্থবিদ্যা শিক্ষা ও গবেষণা বিষয়ক সেমিনার

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে পদার্থবিদ্যা শিক্ষা ও গবেষণা বিষয়ক সেমিনার এবং কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ফিজিক্যাল সোসাইটি এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের উদ্যোগে বৃহস্পতিবার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে সকাল ১০ ঘটিকা থেকে দিনব্যাপি এ কর্মশালাটির আয়োজন করা হয়।

কর্মশালায় উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান ও বাংলাদেশ ফিজিক্যাল সোসাইটির সভাপতি প্রফেসর ড . মেসবাহউদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সকল ক্ষেত্রে গুনগত শিক্ষার উপর গুরুত্বারোপ করতে হবে। কেননা গুনগত শিক্ষা মানুষকে পরিবর্তন করে উন্নতির দিকে ধাবিত করে। আর গুনগত শিক্ষা অর্জনে গবেষণার কোন বিকল্প নেই। গবেষণা ছাড়া শিক্ষা সঠিক ভাবে কোন কাজে আসে না। বাংলাদেশ যেভাবে আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে তা সবই গুনগত শিক্ষার ফসল। বিশ্ব আজ ৪র্থ শিল্প বিপ্লবের পথে এগিয়ে চলছে। আমাদের এটি এড়িয়ে যাবার কোন সুযোগ নেই। মনে রাখতে হবে উন্নত বিশ্বের সাথে তাল মেলাতে হলে গুনগত শিক্ষা অর্জন ও তার যথার্থ প্রয়োগের কোন বিকল্প নেই।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া, বাংলাদেশ ফিজিক্যাল সোসাইটির সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ নজরুল ইসলাম খান এবং বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মোঃ খোরশেদ আলম।

দিনব্যাপি আয়োজিত এ কর্মশালায় পদার্থবিদ্যা শিক্ষা ও গবেষণা বিষয়ক মোট ১৩ টি পেপার উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত পদার্থবিদ, বরেণ্য গবেষকসহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ অংশ নেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজ আলম।

ঢাকা, ২৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ