Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ববি ক্যাম্পাসে যততত্র গাড়ি পার্কিং, হাঁটাচলায় বিঘ্ন

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ০২:০৪

ক্যাম্পাসে যততত্র গাড়ি পার্কিং

জাকির হোসেন, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে তুলনামূলক আয়তনে ছোট এই ক্যাম্পাস। সম্প্রতি ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় যত্রতত্র ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেল পার্কিংয়ে সংকুচিত হয়ে পড়েছে শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণার স্থানগুলো।

বিশ্ববিদ্যালয়ে ব্যক্তিগত গাড়ি পার্কিংয়ের বিকল্প ব্যবস্থা না থাকায় ক্যাম্পাসের প্রশাসনিক ভবন ১এর সামনে, একাডেমিক ভবন ২ ও প্রশাসনিক ভবন ২ এর সামনে যততত্র বাইক পার্কিং করছেন শিক্ষার্থী-কর্মকর্তারা।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপে শিক্ষার্থীরা একাধিকবার এই বিষয়টি নিয়ে সমালোচনা ও ক্ষোভ প্রকাশ করেছেন। সুমন হোসেন নামের এক শিক্ষার্থী মন্তব্য করেন আমি এখানে গাড়ি রাখি, নিজের কাছেই খারাপ লাগে, বাট কিচ্ছু করার নাই সময় এখন বর্ষাকাল। এছাড়াও গাড়ি পার্কিং করা একাধিক শিক্ষার্থীদের দাবি দ্রুত মিনি গ্যারেজ করে সমস্যার সমাধান করা।

যততত্র গাড়ি পার্কিং

সরেজমিনে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীদের যাতায়তের জন্য নূন্যতম জায়গা না থাকায় প্রায় শিক্ষার্থীরা ভোগান্তির মধ্যে পড়েন। বিকল্প ব্যবস্থা না থাকায় শিক্ষার্থী ও কর্মকর্তাদের যত্রতত্র মোটরসাইকেল পার্কিং বন্ধ করা যাচ্ছে না।

এ বিষয়ে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রাফি সিকদার ক্যাম্পাসলাইভকে বলেন, 'আমাদের ক্লাস শেষ হলে এবং প্রয়োজনীয় কাজে প্রশাসনিক ভবনের নিচ দিয়ে যাইতে হয় সেখানে প্রায় এলোমেলোভাবে মোটরবাইক পার্কিং এর কারণে চলাচলে অসুবিধা হয়। এটা দৃষ্টিকটুও বটে। যদিও আমাদের ক্যাম্পাস ছোট কিন্তু প্রশাসন চাইলে সমস্যাটির সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে সমাধান করা সম্ভব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটির প্রধান দায়িত্বে থাকা সানোয়ার পারভেজ লিটন ক্যাম্পাসলাইভকে জানান, বিষয়টি নিয়ে কর্তৃপক্ষ আমাকে ডেকেছে। সমাধানের জন্য আমরা ইতিমধ্যেই চলাচলের জায়গায় রশি বেধে দিয়েছি। সেখানে গাড়ি না রাখার জন্য মৌখিকভাবে বলা হয়েছে। এছাড়াওদ্রুতই গাড়ি পার্কিংয়ে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধির জন্য চেয়ারম্যান বরাবর নোটিশ দিব।

ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ