Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বন্যাকবলিত দেড়শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

প্রকাশিত: ১০ জুলাই ২০২২, ০৫:৩৪

ত্রাণ বিতরণ

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর উদ্যোগে গত ৫ জুলাই (মঙ্গলবার) থেকে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করে। দুইদিন ব্যাপি সিলেটের সুনামগঞ্জ জেলার বন্যা কবলিত বিভিন্ন গ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন।

জানা গেছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠনের ৬সদস্য বিশিষ্ট একটি দল৷ গত ৩রা জুলাই বরিশাল থেকে সিলেটের সুনামগঞ্জ জেলার উদ্দেশ্যে যাত্রা শুর করে এবং তারা সুনামগঞ্জ জেলার সুদূর্গমে অবস্থিত দোরাই উপজেলার শ্যামারচর, বিশম্বরপুরসহ অন্যান্য গ্রামে সর্বমোট ১৫০টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে৷ ত্রাণ সামগ্রী হিসেবে চাল, ডাল, তৈল, শিক্ষা উপকরণ, ঔষধ ও স্যানিটারি ন্যাপকিন ইত্যাদি উপকরণ বিতরন করা হয়।

এ বিষয়ে প্রধান অর্থ-সমন্বয়ক এবং সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী গাজী হাদিউজ্জামান ক্যাম্পাসলাইভকে বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষার্থী ও বরিশালের সাধারণ জনগনকে ধন্যবাদ জানাই কারন তারা সাহায্য করেছে। সেই সাহায্য নিয়েই বরিশাল বিশ্ববিদ্যালয় সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ৬ জন প্রতিনিধি দল সুন্দর ভাবে ত্রাণ বন্টন করতে পেরেছে। ১৫০ টি পরিবারের মধ্যে ৭ দিনের বাজার পৌঁছে দেওয়া হয়েছে।বেশী ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে অল্প কিছু করে আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

এ বিষয়ে ত্রাণ বিতরণের অন্যতম প্রধান সমন্বয়ক আবু বকর সিদ্দিক শোয়েব ক্যাম্পাসলাইভকে জানান, এবারের সিলেটের বন্যায় মানুষের অসহায়ত্ব অন্য সকল সময়ের চেয়ে বেশি ছিল, দীর্ঘদিন পর্যন্ত কৃষি জমি, বসতবাড়ি, রাস্তাঘাট পানির নিচে থাকায় শুধু প্রান্তিক মানুষই নয় অনেক কৃষি ভিত্তিক মধ্যবিত্ত পরিবারও একেবারে নিঃস্ব হয়ে গিয়েছে। আমরা চেষ্টা করেছি তাদের এই কঠিন সময়ে তাদের পাশে থাকতে।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সকল সামাজিক-সংগঠনগুলি গত (২০ জুন) ফান্ড কালেকশন শুরূ করে৷ বিশ্ববিদ্যালয়-সহ বরিশাল শহরের বিভিন্ন স্থানে ফান্ড কালেকশন করে সংগঠনগুলো।

ঢাকা, ০৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ