Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ববিতে প্রভাষক পদে নিয়োগ পেলেন সাবেক দুই শিক্ষার্থী

প্রকাশিত: ৬ জুলাই ২০২২, ০৫:৫৪

বরিশাল বিশ্ববিদ্যালয়

মো. জাকির হোসেন, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ইতিহাসে এই সর্বপ্রথম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসাবে প্রভাষক পদে নিয়োগ পেলেন ইংরেজী বিভাগের সাবেক দুই শিক্ষার্থী। তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী ফাহিমা ইয়াসমিন এবং দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী প্রজ্ঞা পারমিতা বোস।

জানা যায়, ফাহিমা ইয়াসমিনের বাড়ি বরিশাল জেলার রুপাতলী এলাকায়। তিনি এসএসসি ও এইচএসসি পাশ করেন ফেনী গার্লস ক্যাডেট কলেজ থেকে। পরে তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০১১-১২ সেশনের শিক্ষার্থী হিসাবে ইংরেজী বিভাগ থেকে স্নাতক এবং ২০১৫-১৬ সেশনে স্নাতকোত্তর সম্পন্ন করেন। কর্মজীবনে এর আগে তিনি বরিশাল ক্যাডেট কলেজের শিক্ষকতা করেছেন।

অপরদিকে প্রজ্ঞা পারমিতা বোস বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী। তিনি ২০১২-১৩ সেশনে স্নাতক এবং ২০১৬-১৭ সেশনে স্নাতকত্তোর সম্পন্ন করেন ইংরেজী বিভাগ থেকে৷এছাড়াও কর্মজীবনে তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল (বিইউপি) বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রভাষক পদে কর্মরত ছিলেন।

এ বিষয়ে সদ্য প্রভাষক ফাহিমা ইয়াসমিন ক্যাম্পাসলাইভকে বলেন, শুকরিয়া, বিষয়টি অতি আনন্দের। নিজের ক্যাম্পাসে নিজের ডিপার্টমেন্টে কর্মজীবন শুরূ করবো এটা আমার স্বপ্ন ছিল। এ সাফল্যের পিছনে বিশেষ কৃতজ্ঞতা আমার বাবা, মা ও শিক্ষকদের প্রতি। তাদের সঠিক দিক নির্দেশনায় আমি আজ এই পর্যন্ত আসতে পেরেছি। ভবিষ্যতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উচ্চশিক্ষা এবং চাকরির ক্ষেত্রে ভালো করতে পারে সে দিকে আমি বিশেষ খেয়াল রাখবো।

এ বিষয়ে ইংরেজী বিভাগের পঞ্চম ব্যাচের শিক্ষার্থী নাহিদ আকন্দ ক্যাম্পাসলাইভ জানান, বরিশাল বিদ্যালয়ের প্রশাসনের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের ইংরেজী বিভাগের পাশাপাশি বিভিন্ন বিভাগের প্রভাষক পদে সুযোগ দিলে তারা বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উন্নয়নে এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

উল্লেখ্য, মঙ্গলবার (৫ই জুলাই) তারা বিশাববিদ্যালয়ের ইংরেজী বিভাগে প্রভাষক পদে যোগদান করেছেন।

ঢাকা, ০৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ