Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এসআই নিয়োগ পরীক্ষায় সুপারিশপ্রাপ্ত ববির ২৬ শিক্ষার্থী

প্রকাশিত: ২৯ জুন ২০২২, ২৩:৪৯

বরিশাল বিশ্ববিদ্যালয়

ববি লাইভ: বাংলাদেশ পুলিশ সাব ইন্সপেক্টর (এসআই) ৩৯ তম নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এ পরীক্ষায় দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মতো বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে এবং ২৬ জন শিক্ষার্থী চূড়ান্তভাবে মনোনীত হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) পরীক্ষার চূড়ান্তভাবে সুপারিশ প্রাপ্তদের তালিকা প্রকাশিত করে বাংলাদেশ পুলিশ। প্রতি বারের মতো এবারও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক ডিগ্রিধারী শিক্ষার্থীরা এ নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে। সর্বশেষ তথ্যমতে, ৩৯ তম এসআই নিয়োগ পরিক্ষা-২০২১ এ এসআই পদে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ২৬ জন শিক্ষার্থী চূড়ান্তভাবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

এসআই পদে সুপারিশ প্রাপ্তদের মধ্যে, মার্কেটিং বিভাগের ০৫ জন, অর্থনীতি বিভাগের ০৩ জন, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ০২ জন, লোক প্রশাসন বিভাগের ০২ জন, ম্যানেজমেন্ট বিভাগের ০৩ জন, সমাজবিজ্ঞান বিভাগের ০৩ জন, উদ্ভিদবিদ্যা বিভাগের ০২ জন, ইংরেজি বিভাগের ০২ জন, ভূতত্ত্ব ও খনিবিদ্যা, রাষ্ট্রবিজ্ঞান, গনিত ও রসায়ন বিভাগের ০১ জন করে মোট ২৬ জন পুলিশের সাব ইন্সপেক্টর (এসআই) পদে সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

মার্কেটিং বিভাগের ০৫ জন হলেন যথাক্রমে-হৃদয়, রুহুল আমিন, রফিক, জাহিদুল ইসলাম জয় ও দেবশীষ বড়াই। অর্থনীতি বিভাগের ০৩ জন হলেন যথাক্রমে -মোর্শেদ রাজু, ফেরদাউস ইসলাম ও শেখ খসরু একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ০২ জন যথাক্রমে পবিত্র মন্ডল, মোঃ আতিক রহমান।

ম্যানেজমেন্ট বিভাগের ০৩ জন যথাক্রমে-রাজিউল আলম মল্লিক, দিপংকার বিশ্বাস ও শাহিনুল ইসলাম। সমাজবিজ্ঞান বিভাগের ০৩ জন হলো আব্দুর রহিম, সাইমুন আব্দুল্লাহ ও শাহাবুদ্দিন। উদ্ভিদবিজ্ঞান বিভাগের ০২ জন হলেন আব্দুল্লাহ আল মামুন ও মিন্টু সরকার।

ইংরেজি বিভাগের হলেন অমিত্র পাল ও বাসু দেব। ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের কবির আহম্মেদ,রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আতিকুর রহমান আতিক, গনিত বিভাগের গোবিন্দ হালদার ও রসায়ন বিভাগের রিমন৷

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া ক্যাম্পাসলাইভকে বলেন, বিষয়টি খুবই ইতিবিচক। আমাদের বিশ্ববিদ্যালয়টি তুলনামূলক নতুন হলেও এখনকার শিক্ষার্থীরা দেশ বিদেশে সুনাম অর্জন করে চলেছে যেটা সত্যিই প্রশংসনীয়। শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে বরিশাল বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় শিক্ষার্থীদের পাশে থাকবে।

বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্র ও পরামর্শ কেন্দ্রের পরিচালক ড. মো. তারেক মাহমুদ আবির ক্যাম্পাসলাইভকে জানান, বরিশাল বিশ্ববিদ্যালয় দক্ষিণ বাংলার অন্যতম বিদ্যাপীঠ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে যাচ্ছে। মানবসম্পদ বিনির্মাণে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূমিকা অপরিসীম। এরই ধারাবাহিকতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের পাশকৃত ছাত্রছাত্রীরা ইতিমধ্যেই বাংলাদেশের বিভিন্ন নামকরা সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। ছাত্র-শিক্ষক সম্পর্ক, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতা, ও শিক্ষার্থীদের কঠোর অধ্যাবস্যই আজকের এই সফলতার মূলমন্ত্র। এভাবেই বরিশাল বিশ্ববিদ্যালয় সামনের দিনগুলোতে এগিয়ে যাক।

সদ্য সুপারিশপ্রাপ্ত উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুন ক্যাম্পাসলাইভকে বলেন, মহান আল্লাহর অশেষ রহমতে বাংলাদেশ পুলিশ ৩৯ তম এস আই সাব ক্যাডেট (নিরস্ত্র) পদের জন্য ধারাবাহিকভাবে * অনলাইন স্ক্রিনিং * শারীরিক সক্ষমতা পরীক্ষা * লিখিত পরীক্ষা * কম্পিউটার কম্পিটেন্সি * ভাইবা পরীক্ষা সহ সব চ্যালেঞ্জিং ধাপ অতিক্রম করে অবশেষে সুপারিশ প্রাপ্ত হলাম।

তিনি আরও বলেন, এই দীর্ঘ পথ পাড়ি দিতে অনেক ত্যাগ স্বীকার করেছি। ফলাফল দেখে সব কষ্ট ভুলে গেছি।সারাজীবন দেশমাতৃকার সেবা করার জন্য এমন একটি মহান প্ল্যাটফর্ম পেয়ে আমি গর্বিত। আমার পিতা মাতা, শিক্ষক, শিক্ষার্থী, বন্ধু ও শুভানুধ্যায়ীসহ যারা আমাকে নিরন্তর অনুপ্রেরণা জুগিয়েছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

ঢাকা, ২৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ