Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ববি: পদ্মা সেতু আমাদের আত্ম মর্যাদার প্রতীক

প্রকাশিত: ২৬ জুন ২০২২, ০৩:৫৯

পদ্মা সেতু আমাদের আত্ম মর্যাদার প্রতীক

ববি লাইভ: কোটি মানুষের হৃদয়ে লালিত স্বপ্নের পদ্মা সেতু শুভ উদ্বোধনের ঐতিহাসিক মূহুর্তের সাক্ষী হতে আজ ২৫ জুন দুপুর ১২ টায় বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবারের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের নেতৃত্বে অনুষ্ঠিত শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক বিভাগীয় প্রধানগণ, প্রভোস্টগণ, প্রক্টর,রেজিষ্টার, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থীবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় মূল ফটক সংলগ্ন বরিশাল-পটুয়াখালী মহাসড়ক হয়ে পুনরায় ক্যাম্পাসে এসে সমাপ্ত হয়।

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাপনী সভায় বক্তব্য রাখেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন এবং ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদমা ভূঁইয়া। সভাটি পরিচালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোঃ বাহাউদ্দিন গোলাপ।

উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন তাঁর বক্তৃতায় বলেন যে, পদ্মা সেতু আমাদের আত্ম মর্যাদার প্রতীক৷পদ্মা সেতু আজ আর কোন স্বপ্ন নয় বরং তা আজ কোটি বাঙালীর স্বপ্ন পূরণের হাতিয়ার। এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৎ, সাহসী ও যোগ্য নেতৃত্বের কারনে। সকল বাধা বিপত্তি অতিক্রম করে শিশুস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তিনি আন্তরিক শুভেচ্ছো ও অভিনন্দন জানান৷তিনি আরও বলেন, বহু কাঙ্খিত এই সেতুর কারনে দক্ষিণাঞ্চলের কোটি মানুষ দেশের সকল অঞ্চলের সঙ্গে সরাসরি যুক্ত হবে।

যার ফলে এ অঞ্চলের মানুষদের জীবনযাত্রা ও জীবনমানে ইতিবাচক প্রভাব পড়বে। পদ্মা সেতুর প্রভাবে দক্ষিণাঞ্চলের সামাজিক সাংস্কৃতিক এবং সামগ্রিক শিক্ষা ব্যবস্থায় অভূতপূর্ব উন্নয়ন সাধিত হবে। এ অঞ্চলের জন্য পরিকল্পিত জনসম্পদে রূপান্তরিত হবে। কর্মসংস্থান ও সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ আবদান রাখবে।

যা এ অঞ্চলের মানুষের জীবনযারা মানকে উন্নতির দিকে ধাবিত করবে। আগামীতে দক্ষিনাঞ্চল হবে অন্যতম বাণিজ্যিক ও শিল্পনগরী। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যার হাত ধরে এ দেশটা দ্রুত এগিয়ে যাচ্ছে এবং আগামীতে এভাবেই এগিয়ে যাবে আরও বহুদূর ৷


ঢাকা, ২৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ