Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ববিতে স্টুডেন্টস কাউন্সিলিং এন্ড মোটিভেশন সেমিনার

ববি: ''শিক্ষাকতা শুধু চাকরি নয়, শিক্ষাকতা ব্রত''

প্রকাশিত: ৮ জুন ২০২২, ০১:৪৬

স্টুডেন্টস কাউন্সিলিং এন্ড মোটিভেশন সেমিনার

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ছাত্র পরামর্শ ও নির্দেশনা কেন্দ্রের আয়োজন স্টুডেন্টস কাউন্সিলিং এন্ড মোটিভেশন সেমিনার অনুষ্ঠিত হচ্ছে। মঙ্গলবার (৭ জুন) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের জীবানানন্দ দাস হল কনফারেন্স কক্ষে এই সেমিনারের আয়োজন করা হয়।

দিনব্যাপী এই সেমিনারের সভাপতিত্ব করছেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা কেন্দ্রের পরিচালক ড. মো. তারেক মাহমুদ আবীর। অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. ছাদেকুল আরেফিন। বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড.মো.বদরূজ্জামান ভূঁইয়া। এছাড়াও বিভিন্ন বিভাগের ছাত্র উপদেষ্টা এবং বিভাগীয় চেয়ারম্যনসহ প্রত্যেক বিভাগ থেকে ২ জন শিক্ষার্থী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. মো. বদরূজ্জামান ভূঁইয়া বলেন, "ছাত্র ছাত্রীরাই আমাদের প্রাণ তারা যাদি ভালো থাকেন তাহলে আমরা ভালো থাকব। বাংলাদেশের ৬০% নাগরিক এখন তরুন এই তরুন জনগোষ্ঠীকে যদি আমরা কাজে লাগাতে পারি তাহলে আমরা এগিয়ে যাব দেশ এগিয়ে যাবে। বরিশাল বিশ্ববিদ্যালয় একটা পরিবার আমরা সবাই মিলে এই বিশ্ববিদ্যালয়কে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠে পরিণত করব।

সেমিনারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, আমরা সর্বদা শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস গড়ে তোলার ক্ষেত্রে কাজ করে আসছি। ছাত্র-শিক্ষক কেন্দ্র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। কোভিড ১৯ এর প্রভাব আমাদের ভিতরে মানসিক বিরূপ প্রভাব পড়ছে৷শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য উন্নয়নে আজকের এই আয়োজন। যারা ছাত্র উপদেষ্টা আছেন তাদেরকে বলবো, আপনাদের উপরে যে গুরুদায়িত্ব আছে তা আন্তরিকতার সাথে পালন করবেন। নাম মাত্র দায়িত্ব পালন করবেন না। শিক্ষাকতা শুধু চাকরি নয় শিক্ষাকতা ব্রত। আপনারা আপনাদের বিভাগের শিক্ষার্থীর মানসিক উন্নয়নে সেমিনার এবং কাউন্সিলিং প্রোগ্রামের আয়োজন করুন।

দিনব্যাপী সেমিনারে ভিন্ন ভিন্ন সেশনে কার্যক্রমের প্রশিক্ষন দিবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের এসোসিয়েট প্রফেসর, তানজীর আহমেদ তুষার, রেজিষ্টার বরিশাল বিশ্ববিদ্যালয় ড. মো. মহসিন উদ্দিন,ডেপুটি কন্ট্রোলার সাজ্জাদ উল্লাহ ফয়সাল, প্রক্টর ডঃ মোঃ খোরশেদ আলমসহ ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক জ্যোতির্ময় বিশ্বাস।

ঢাকা, ০৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ