Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পবিপ্রবিতে অগ্নিধ্র-২১ এর মিলনমেলা

প্রকাশিত: ৮ জানুয়ারী ২০২২, ০৮:০২

পবিপ্রবি লাইভ: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) অগ্নিধ্র-২১ এর মিলনমেলা অনুষ্ঠিত। বৃহস্পতিবার বিকেল ৩টায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদের অগ্নিধ্র-২১ তথা ২০১৯-২০ সেশনের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় অডিটোরিয়াম এ এক মিলনমেলার আয়োজন করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ আলী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. সন্তোষ কুমার বসু। অনুষ্ঠানের শুরুতে হোস্ট মেহেরীন বিনতে খান তার বক্তৃতা প্রদান করে। তারপর শ্রেণি প্রতিনিধিগণ আতিক রাহাত রহমান, প্রতীক পাল এবং পার্থ সরকার ধ্রুব একে একে তাদের বক্তৃতা এবং অনুভূতি প্রকাশ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় প্রক্টর সন্তোষ কুমার বসু বলেন,বিশ্ববিদ্যালয় গবেষণার জন্য সর্বোত্তম স্থান। তিনি শিক্ষার্থীদের ভালোভাবে পড়াশোনার পাশাপাশি গবেষণার প্রতি নিজেদেরকে যুক্ত করার জন্য উদ্বুদ্ধ করেন। তিনি আরো বলেন, প্রত্যেক শিক্ষার্থী প্রত্যেকের প্রতিদ্বন্দ্বী, আজ তুমি যার পাশে সেইই হবে তোমার চাকরির পরীক্ষার, উচ্চশিক্ষার প্রতিদ্বন্দ্বী। তিনি শিক্ষার্থীদের এখনই ভবিষ্যত পরিকল্পনা নির্ধারণ করতে বলেন। শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করে তিনি তার বক্তৃতা শেষ করে।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মোহাম্মদ আলী বলেন, করোনা আমাদের জীবনকে থমকে দিয়েছে। তাই কোভিড এর কথা মাথায় রেখে আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তিনি শিক্ষার্থীদের স্মরণ করিয়ে দেয় করোনার প্রকোপে ২ বছর ধরে এক সেমিস্টার শেষ করার বিষয়টি এবং সেই দিক বিবেচনা করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ৪ মাসে সেমিস্টার শেষ করার সীদ্ধান্ত তুলে ধরেন।

তিনি শিক্ষার্থীদের ভালোভাবে পড়াশোনা করতে বলেন এবং আরো বলেন একটা ভালো সিজিপিএ একজন শিক্ষার্থীর উচ্চশিক্ষা অর্জন এবং চাকরির পথ সুগম করে দেয়। তিনি শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের সকল আইন- কানুন মেনে চলতে বলেন। তিনি ইভটিজিং, মারামারির মতো কার্যক্রম থেকে নিজেদের বিরত থাকতে বলেন।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি কৃষিনির্ভর। তাই শিক্ষার্থীদের হতাশ না হয়ে পড়াশোনায় মনোযোগী হওয়ার জন্য বলেন। অনুষ্ঠানের শেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

ঢাকা, ০৭ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ