Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ববিতে আন্তঃঅনুষদ ভলিবলে চ্যাম্পিয়ন কলা ও মানবিক অনুষদ (ভিডিও)

প্রকাশিত: ২৭ ডিসেম্বার ২০২১, ০৪:২১

ববি লাইভ: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বরিশাল জেলা ক্রীড়া অফিসের আয়জনে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আন্তঃঅনুষদ ভলিবল প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। সকালে প্রাধান অথিতি হিসাবে খেলাটি উদ্বোধন করেন ভিসি ড. সাদেকুল আরেফিন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, একাডেমিক পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অধিক গুরুত্ব দিতে হবে। সহশিক্ষায় একটি জাতির মেধা ও মননশীলতা আরও উচ্চ শিখরে পৌঁছে দিতে পারে। মুজিববর্ষে আমরা ক্রিকেট, ফুটবল, ভলিবল, ব্যাডমিন্টনসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছি। সুস্থ ও সুন্দর মন গড়তে খেলাধুলা বা সহশিক্ষার বিকল্প নেই।

এসময় তিনি আরো বলেন, বই পড়াও সহশিক্ষার আওতায়, যখন একাডেমিকের বাইরে যে বইগুলো পড়া হয়। তাছাড়া সহশিক্ষা অর্জন করে নিজের চিন্তাকে আরও সমৃদ্ধি করা যায়, যা সুনাগরিক হতে সাহায্য করে। একজন সুনাগরিক দেশের সম্পদ। সম্পদ তৈরি করতেই সহশিক্ষা কার্যক্রমে গুরুত্ব দিয়ে যাচ্ছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, সহকারী প্রক্টর, অনুষদের টিম ম্যানেজার, বিভাগীয় প্রধান, জেলা ক্রীড়া অফিসার সহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা।খেলায় সভাপতিত্ব করেন,বরিশাল বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা অফিসের পরিচালক রিফাত মাহমুদ।

বিকাল ৩টা ৩০ মিনিটে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় মুখোমুখি হয় কলা ও মানবিক অনুষদ বনাম ব্যবসায় শিক্ষা অনুষদ। তিন সেটের খেলায় প্রথম সেট ও তৃতীয় সেট কলা ও মানবিক অনুষদ জয়লাভ করে। খেলায় রানারআপ হয় ব্যবসায় শিক্ষা অনুষদ। খেলা শেষে বিজয়ী ও রানারআপদের মাঝে পুরষ্কার তুলে দেন ভিসি ড. সাদেকুল আরেফিন।

এ বিষয়ে কলা ও মানবিক অনুষদের অধিনায়ক কাজী সালমান ক্যাম্পাসলাইভকে বলেন, ‘আমি মনে করি খেলাধুলার মাধ্যমে মেধা বিকাশ হয়’। শরীরচর্চা ও সাংস্কৃতিক অঙ্গনে প্রবেশ করলে চিন্তা ও স্মৃতিশক্তি আরও সমৃদ্ধ হয়। শরীর ও মন দুটিই সুস্থ থাকে।বিজয়ী হতে পেরে আনন্দিত।

ভিডিও:

ঢাকা, ২৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ