Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ববিতে পিআইবির বুনিয়াদি সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিত: ২২ সেপ্টেম্বার ২০২১, ০৩:২৯

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাংবাদিকদের নিয়ে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) কর্তৃক আয়োজিত তিন দিনব্যাপী সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উদ্যোগে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রশিক্ষণে অংশ নেন ৩০ জন তরুণ ক্যাম্পাস সাংবাদিক।

মঙ্গলবার দুপুরে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিআইবির মহাপরিচালক মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক জাফর ওয়াজেদ। কর্মশালার সমন্বয়ক ছিলেন পিআইবির সহকারী প্রশিক্ষক নাসিমুল আহসান।

পিআইবির মহাপরিচালক ও একুশে পদক প্রাপ্ত সাংবাদিক জাফর ওয়াজেদ বলেন, সাংবাদিকতা এমন একটি পেশা যেখানে একবার প্রবেশ করলে আর বেরুনো যায় না। একটি অবাধ, নিরপেক্ষ, স্বাধীন গণমাধ্যম সমাজে ব্যাপক প্রভাব বিস্তার করে থাকে। ক্যাম্পাস সাংবাদিকদের বিভিন্ন বিষয়ের উপর লেখার চর্চা রাখার কথাও এসময় উল্লেখ করেন তিনি।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বলেন, পিআইবি কে ধন্যবাদ বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের নিয়ে এত সুন্দর একটা ট্রেনিং সেশন আয়োজন করার জন্য। বুনিয়াদি সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা থেকে অনেক কিছুই শিখেছি। আশা করি সংবাদ লেখার মধ্যে দিয়ে তা মানুষের কাছে তুলে ধরতে পারব।

অনলাইনে আয়োজিত তিনদিন ব্যাপী এই কর্মশালার প্রথমদিন প্রশিক্ষণ দেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী আনিছ। তার প্রশিক্ষণের বিষয় ছিল সংবাদ ধারণা ও রিপোর্ট লেখার কলাকৌশল।

দ্বিতীয় দিনে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. প্রবীপ কুমার পান্ডে।

তৃতীয় ও সমাপনী দিনে ফিচার প্রতিবেদনের উপর প্রশিক্ষণ দেন চ্যানেল আই 'র সিনিয়র বার্তা সম্পাদক মীর মাশরুর জামান।

ঢাকা, ২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ