Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বরিশাল বিশ্ববিদ্যালয়ে দুই গ্রুপের মারামারি, আহত ৫

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৮:৩৮

ববি লাইভঃ ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শিক্ষার্থীদের দুই গ্রুপের মারামারি ও ধাওয়া পাল্টা ধাওয়ায় ৫ শিক্ষার্থী গুরতর আহত হয়েছে।

আহতরা হলেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মোহাম্মদ রাফি ও একই বিভাগের রুম্মান হোসেন, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের জিদান হোসেন ও একই বিভাগের ফারহান এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগের হাফিজুর রহমান। সবাই বিশ্ববিদ্যালয়ের ৮ম ব্যাচের শিক্ষার্থী। আহতদের তাৎক্ষণিক শেরেবাংলা মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ঘটনায় জড়িত সকলে সরকার দলীয় ছাত্র রাজনীতিতে যুক্ত। নবাগত ৯ম ব্যাচকে নিজেদের নিয়ন্ত্রণে আনতে শুরু থেকেই মুখোমুখি হাফিজ গ্রুপ ও রাফি গ্রুপ। সেই জের থেকেই সংঘাতে জড়ায় তারা।

আহত রুম্মান হোসেন বলেন, 'নবীন শিক্ষার্থীরা অন্য গ্রুপের সাথে রাজনীতি না করে আমাদের সাথে যোগ দেওয়ার কারণে তারা ক্ষিপ্ত ছিল। তাই আজ বিকালে বহিরাগত সন্ত্রাসী নিয়ে প্রথমে রাফি ও পরে আমার উপর হামলা করে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, 'আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ এখন শান্ত। ঘটনা শুনে আমি তাৎক্ষণিক সেখানে উপস্থিত হই এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করি।'

তবে হামলায় উভয়পক্ষ তার প্রতিপক্ষকে দোষারোপ করছে। বঙ্গবন্ধু হলের সদ্যপ্রাপ্ত ছিট নিয়ে সংঘাতটি উত্তেজিত হয়। দোষীদের বিষয়ে প্রক্টর ড. সুব্রত কুমার দাস, জানান, দোষীদের পরিচয় জেনে এ ঘটনার পুনরাবৃত্তি রোধে সংঘাতের সাথে জড়িত সকলকে আইনের আওতায় আনা হবে।

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ