Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবির সঙ্গে বিএফআরআই এর সমঝোতা

প্রকাশিত: ২৪ অক্টোবার ২০১৮, ০৩:০০

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এবং বাংলাদেশ মাৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই)এর মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভিআইপি কনফারেন্স কক্ষে সমঝোতার স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

সমঝোতায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম ও বাংলাদেশ মাৎস্য গবেষণা ইনস্টিটিউটের পক্ষে উক্ত প্রতিষ্ঠানের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ। এ সমঝোতা স্বাক্ষরের ফলে দুই প্রতিষ্ঠানের মধ্যে যৌথ গবেষণা, হাবিপ্রবি শিক্ষার্থীদের ইন্টার্নশিপ প্রোগ্রামসহ নানা শিক্ষামূলক কর্মসূচি পরিচালিত হবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও দায়িত্বপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার।

হাবিপ্রবি’র মাৎস্যবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোছা. নাহিদ আক্তারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম ও বাংলাদেশ মাৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ।

এছাড়া আরও বক্তব্য রাখেন ফিসারিজ রায়োলজি অ্যান্ড জেনেটিক্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. একেএম রুহুল আমিন, মাৎস্য গবেষণা ইনস্টিটিউটের স্বাদু পানি কেন্দ্রের চীফ-সায়েন্টিফিক অফিসার ড. এনামুল হক, সৈয়দপুর মৎস্য গবেষণা কেন্দ্রের সিনিয়র সায়েন্টিফিক অফিসার খন্দকার রাশিদুল হাসান ও মৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষাথী রকিবুল আলম প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে বশ্বেবিদ্যালয়ের ট্রেজারার ও দায়িত্বপ্রাপ্ত ভিসি বলেন ক্রমবর্ধমান জনগোষ্ঠিকে এগিয়ে নেওয়ার জন্য মৎস্যচাষ বৃদ্ধির কোন বিকল্প নেই। আমরা বর্তমানে মৎস্য উৎপাদনে বিশ্বে চতুর্থ অবস্থানে রয়েছি; এ কৃতিত্ব মৎস্য চাষী ও মৎস্য গবেষকদের।

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, মৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষাথীরা অংশগ্রহণ করেন।

 

 


ঢাকা, ২৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ