Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পবিপ্রবি'তে বিশ্ব পর্যটন দিবস পালিত

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বার ২০১৮, ০৩:৪২

পবিপ্রবি লাইভ: বিশ্ব পর্যটন দিবস ২০১৮ উপলক্ষে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের দ্বারা গঠিত ও পরিচালিত সংগঠন "পিএসটিইউ ট্রাভেলার্স" এর পক্ষ থেকে এক র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

র‍্যালীটি টিএসসি থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এনএফএস ভবনে এসে শেষ হয়। গত বৃহস্পতিবার ) বিকাল ৫টায় এই র‍্যালীটি অনুষ্ঠিত হয়।

মোঃ মামুন খানের সঞ্চালনায় এনএফএস অনুষদীয় ক্লাস রুমে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বায়োকেমিস্ট্রি এন্ড ফুড এনালাইসিস বিভাগের সহকারী অধ্যাপক সুজন কান্তি মালী, রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ ফয়সাল।

মেরিন ফিজারিজ এন্ড ওসেনোগ্রাফি বিভাগের প্রভাষক আব্দুল্লাহ আল হাসান। এসময় উপস্থিত সকলের মাঝে প্রত্যয়, সাকিব, অর্ণব, কাব্য, মম, অরণ্য, ফাহিমসহ প্রমুখ ব্যাক্তিবর্গ বক্তব্য রাখেন।

এসময় বক্তব্যে বক্তারা বলেন, "পর্যটন বলতে আমরা বিনোদন, অবসর অথবা ব্যবসায়ের উদ্দেশ্যে এক স্থান থেকে অন্য স্থানে কিংবা এক দেশ থেকে নয় দেশে ভ্রমণ করাকে বুঝায়। ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে পর্যটন শিল্প হিসেবে স্বীকৃতি পেয়েছে।

এছাড়াও, বিশ্বব্যাপী অবসরকালীন কর্মকান্ডের অন্যতম মাধ্যম হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছে। যিনি আমোদ-প্রমোদ বা বিনোদনের উদ্দেশ্যে অন্যত্র ভ্ৰমণ করেন তিনি পর্যটন নামে পরিচিত। টুরিস্ট গাইড, পর্যটন সংস্থা প্রমুখ সেবা খাত পর্যটনের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ- উভয়ভাবেই জড়িত রয়েছে।"


ঢাকা, ২৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ