Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মেডিকেল ছাত্রকে ধরতে শেবাচিমের সব গেট আটকালো ছাত্রলীগ

প্রকাশিত: ৯ সেপ্টেম্বার ২০১৮, ০৭:১৯

বরিশাল লাইভ : শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গেইট আটকে এক ছাত্রকে নির্যাতনের অভিযোগ উঠেছে। ওই ছাত্রকে ধরতে হাসপাতালের সকল প্রবেশ গেট বন্ধ করে দেয়া হয়। এসময় ভোগান্তি পোহাতে হয় হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা। পরে পুলিশের হস্তক্ষেপে হাসপাতালের গেট খুলে দেয়া হয়। নির্যাতিত করা ছাত্রকে পুলিশ উদ্ধার করে তাদের হেফাজতে রেখেছে। হামলার শিকার ছাত্রের নাম জহিরুল হক রিজভী। তিনি শের-ই-বাংলা মেডিকেল কলেজ এর এমবিবিএস ৪৯ তম ব্যাচের ছাত্র। শিবির সন্দেহে ওই ছাত্রকে পেটানো হয়েছে বলে জানিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে তারা খোঁজ নিয়ে দেখেছেন ওই ছাত্র শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত নন। তাই তার অভিভাবকদের খবর দেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাতে মেডিকেল কলেজ ছাত্রলীগের একদল নেতা শিবিরকর্মী সন্দেহে মেডিকেল কলেজ ছাত্র জহিরুল হক রিজভীকে আটক করে। তাকে হাসপাতালের ছাত্র-ছাত্রীদের পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন যুব রেড ক্রিসেন্টে ধরে নিয়ে নির্যাতন করা হয়। তার আগে ওই ছাত্রকে ধরতে হাসপাতালের জরুরী বিভাগ থেকে শুরু করে সব কটি গেট বন্ধ করে দেয় মেডিকেল কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা।

মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতা সাবা বিন মজিদ বলেন, রিজভী নামের ওই মেডিকেল স্টুন্ডেন্টকে আমরা শিবির সন্দেহে ধরেছিলাম। তার সঙ্গে আরো কয়েকজন ছিল, যারা শিবিরের পোস্টে আছে। তাদের মধ্যে আমাদের লোকজন একজনকে চিনতে পারে। এজন্য শিবির নেতাকর্মীদের ধরতেই হাসপাতালের গেট বন্ধ করে দেয়া হয়েছিলো। পরে সন্দেহজনক ভাবে রিজভীকে ধরে আমরা জিজ্ঞাসাবাদ করি।

তিনি বলেন, ওর ব্যাজমেটসহ অন্যান্য বন্ধুদের সাথে যোগাযোগ করে যতটুকু যানতে পেরেছি তাতে রিজভী শিবিরের সাথে সম্পৃক্ত রয়েছে। তবে সে শিবিরের সাংগঠনিক কোন পদে রয়েছে কিনা তা আমরা আইডেন্টিফাই করছি।

এদিকে খবর পেয়ে কোতোয়ালি মডেল থানার একাধিক টিম ঘটনাস্থলে ছুটে যান। তারা গিয়ে পরিস্থিতি শান্ত করে। পাশাপাশি ছাত্রলীগের নির্যাতনের শিকার ওই ছাত্রকে উদ্ধার করে।

ঘটনাস্থল পরিদর্শনকারী কোতয়ালী মডেল থানার এসআই আরাফত হাসান বলেন, শিবির সন্দেহে জহিরুল হক রিজভী নামের ওই ছাত্রকে আটকে মারধর করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরে তাদের কাছ থেকে ওই ছাত্রকে উদ্ধার করে পুলিশের জিম্মায় নিয়ে আসা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আমাদের তদন্তে এখন পর্যন্ত যেতটুকু জানা গেছে তাতে সে শিবির নয়। তাই তার বাবা-মাকে খবর দেয়া হয়েছে।

ঢাকা, ০৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ