Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পবিপ্রবিতে শিক্ষার্থীদের অবরোধ, পরীক্ষা স্থগিত

প্রকাশিত: ৫ সেপ্টেম্বার ২০১৮, ২৩:৫২

পবিপ্রবি লাইভ: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) একাডেমিক নিয়ম শিথিলের দাবিতে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। ওই দাবিতে তারা প্রশাসনিক ভবন ৫ ঘণ্টা অবরোধ করে রাখেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, অনিবার্য কারণে আন্দোলনরত শিক্ষার্থীদের পরীক্ষা স্থগিত রাখা হয়েছে।

বিশ্বদ্যিালয়ের ২য় সেমিস্টারের শিক্ষার্থীরা বুধবার সকাল নয়টায় ক্লাস বর্জন করে প্রশাসনিক ভবন ঘেরাও করে রাখেন। এসময় তারা প্রশাসনিক ভবনের মূল ফটক বন্ধ করে নে। এতে অবরুদ্ধ হয়ে পড়েন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তারা। বন্ধ হয়ে যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম। আন্দোলনের মুখে শিক্ষার্থীদের পরীক্ষা স্থগিত করে দেয়া হয়।

জানা গেছে, বুধবার শিক্ষার্থীরা একাডেমিক নিয়ম শিথিলের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করেন। এসময় তারা পরীক্ষা মেষ হওয়ার দুই মাসের মধ্যে ড্রপ কোর্স য়োর নিয়ম বাতিলের দাবি জানান। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সস্যরা তাদের নিবৃত করার চেষ্টা করেন। এসময় তাদের দাবি মেনে নেয়ারও আশ্বাস নে।

তবে শিক্ষার্থীরা দাবি না আদায় হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। ঘণ্টাব্যাপী বৈঠকের পর প্রশাসন পরীক্ষা স্থগিতের ঘোষণা দেন। পরে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা।

 


ঢাকা, ০৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ