Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা সংস্কারের দাবিতে ববিতে অবস্থান কর্মসূচী

প্রকাশিত: ৫ মার্চ ২০১৮, ০৪:৫৭

ববি লাইভ: সরকারি চাকরিতে কোটা সংস্কারসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাধারণ শিক্ষার্থীরা।

রোববার বিশ্ববিদ্যালয় চত্ত্বরে এ অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। কালো ব্যাজ ধারণ করে শিক্ষার্থীরা কর্মসূচীতে অংশগ্রহন করেন।

এসময় অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জহিরুল ইসলাম,রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শফিকুল ইসলাম,আল আমিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা কোটা সংস্কারের পক্ষে তাদের যুক্তি উপস্থাপন করে বক্তব্য পেশ করেন।

তারা মূলত ৫ দফা দাবি পেশ করেন। দাবিগুলো হলো- সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কার করে ৫৬ ভাগ থেকে ১০ ভাগে নামিয়ে আনা। কোটায় যোগ্য প্রার্থী পাওয়া না গেলে শূন্য পদ সমূহে মেধা ভিত্তিক নিয়োগ। কোটায় কোনো ধরনের বিশেষ পরীক্ষা না নেওয়া। সরকারি চাকরির ক্ষেত্রে সবার জন্য অভিন্ন বয়সসীমা ও চাকরির নিয়োগ পরীক্ষায় একাধিকবার কোটা সুবিধা না দেওয়া।

অন্যদিকে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি)কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শিক্ষার্থীরা ১ মিনিট নিরবতা পালন করেন।

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ