দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বাস ভাড়া বৃদ্ধি: ববিতে প্রতিবাদ


Published: 2021-11-14 19:00:39 BdST, Updated: 2022-01-17 09:19:22 BdST

ববি লাইভ: দ্রব্যমূল্য,গ্যাস ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

সমাবেশে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজয় বিশ্বাস শুভ বলেন, আন্তজার্তিক বাজারে তেলের দাম যখন কম ছিল তখন সরকার ৪৩ হাজার কোটি টাকা মুনাফা করছে।এই মুনাফা দিয়ে সরকার ৪ মাস ভর্তুকি দিতে পারলো না। আবার বিশ্ববাজারে দাম কমলেও দেশীয় বাজারে দাম কমে না।

তিনি আরো বলেন, এক বোতল পানির দাম ১৫ টাকা অথচ একটি মুলাতে ৯০০ গ্রাম পানি থাকে তার দাম ৮ টাকা কেজি। আমাদের কৃষক সমাজ এখন ও অবহেলিত। তেলের দাম বাড়লে কৃষকের শস্য উৎপাদনের খরচ ও বেড়ে যায়।কিন্তু তারা সেই শস্য সঠিক মূল্যে বিক্রয় করতে পারে না। অনতিবিলম্বে তেল, গ্যাস, বাস ভাড়া কমিয়ে সব কিছু সহনীয় মাত্রায় আনতে হবে।

সমাবেশে মাহমুদুল হাসান তমাল বলেন, বর্তমানে দেশে ভোটার অধিকার নাই বলে সরকার নিজের ইচ্ছামত সব কিছুর দাম বাড়াচ্ছে।রাতারাতি ভোট চুরি করে ক্ষমতায় এসে জণগণের কথা ভাবার সময় তাদের নেই। বিশ্ববাজারে কোন কিছুর দাম কমলেও দেশীয় বাজারে কোন কিছুর দাম কমে না।এভাবে চলতে থাকলে সকল শ্রেণি-পেশার মানুষ রাস্তায় নেমে আন্দোলন শুরু করবে। যা সরকারের জন্য মঙ্গলজনক হবে না।

এ সময় বক্তারা নিত্য প্রয়োজীয় পণ্য, তেল ও গ্যাসসহ সকল পণ্যের দাম কমিয়ে আনার দাবি জানিয়েছে।

এ সময় বক্তব্য রাখেন, ইংরেজি বিভাগের আনিকা সরকার সিথী, হিসাববিজ্ঞান বিভাগের জামান কবির, মৃত্তিকা ও মার্কেটীং বিভাগের প্রণয়ব্রত মন্ডলসহ আরও অনেকে।

ঢাকা, ১৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।