ববিতে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হলো ঢাবি চ ইউনিটের ভর্তি পরীক্ষা


Published: 2021-10-09 15:43:48 BdST, Updated: 2021-10-24 21:43:40 BdST

ববি লাইভ: সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঢাবির ২০২০-২১ শিক্ষাবর্ষের চারুকলা ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সাধারণ জ্ঞান (বহুনির্বাচনী) অংশের ৪০ নম্বরের এই পরীক্ষা শনিবার সকাল ১১টায় শুরু হয়ে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

ঢাকার বাইরেও সাতটি বিভাগীয় শহরে প্রতিটি আসনের বিপরীতে ১১৫ জন ভর্তিযুদ্ধে অবতীর্ণ হয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, ভর্তিচ্ছুরা সকাল থেকে ক্যাম্পাসে আসতে শুরু করে সাথে অভিভাবকরাও। ববি কর্তৃপক্ষের পক্ষ থেকে পরীক্ষা অংশগ্রহণের পূর্বে ভর্তিচ্ছুদের মাস্ক পরিধান, তাপমাত্রা মাপা, হ্যান্ড স্যানিটাইজারের বিষয়টি নিশ্চিত করা হয়।

পরীক্ষা কক্ষে কেবলমাত্র প্রবেশপত্র ও পরীক্ষা সংক্রান্ত উপকরণ ও কাগজপত্র ছাড়া অন্য কিছু যেমন, ইলেকট্রনিক যন্ত্র ইত্যাদি নিয়ে প্রবেশ করতে পারেনি ভর্তিচ্ছুরা।ঢাবির ভর্তি পরীক্ষা উপলক্ষে সুষ্ঠু ও নির্বিঘ্নে সম্পন্ন করতে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা করেছে ববি প্রশাসন।

এরপূর্বে, গত ১ ও ২ অক্টোবর বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'ক' এবং 'খ' ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। উল্লেখ্য, চারুকলা অনুষদের মোট আটটি বিভাগ রয়েছে। যাদের মোট আসন সংখ্যা ১৩৫টি। এ বছর ১৩৫টি আসনের জন্য আবেদন জমা পরেছে ১৫ হাজার ৪৯৬টি।

ঢাকা, ৯ অক্টোবর (ক্যাম্পাসইভ২৪.কম)//বিআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।