দীর্ঘ ১৮ মাস পর খুললো ববির আবাসিক হল-লাইব্রেরী


Published: 2021-10-04 12:09:42 BdST, Updated: 2021-11-28 05:17:36 BdST

ববি লাইভ: নানান জল্পনা কল্পনার পর অবশেষে ৪ঠা অক্টোবর সোমবার বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল, শের-ই বাংলা হল ও শেখ হাসিনা হল খুলে দেওয়া হয়েছে। মহামারি করোনাভাইরাসের কারণে প্রায় ১৮ মাস পরে হল ও কেন্দ্রীয় লাইব্রেরি খুলে দেওয়া হয়েছে। ফলে শিক্ষার্থীরা খুবই স্বাচ্ছন্দবোধ করছেন। তার খুবই খুশি।

যে সকল শিক্ষার্থীরা কোভিড-১৯ ভ্যাকসিনের কমপক্ষে এক ডোজ নিয়েছেন তাদেরকে হলে প্রবেশ করতে দেওয়া হয়। শের-ই বাংলা হলের আবাসিক শিক্ষার্থী আশরাফুল ইসলাম দিপ ক্যাম্পাসলাইভকে বলেন, আজকে হলে প্রবেশ করতে পেরে আমরা অনেক খুশি।

তিনি আরোও বলেন, সবাই উৎসবমুখর পরিবেশে হলে প্রবেশ করছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সাধুবাদ জানাই ৷তিনি আরও বলেন, অনেক দিন ধরে সবাই বাইরে ছিল, বাইরের খরচ, আবাসন ব্যবস্থা এগুলো অনেক ব্যয়বহুল ছিল। এ ছাড়া বাইরের পরিবেশনও তেমন ভালো না, হলের পড়ালেখার পরিবেশ ভালো৷

হলে প্রবেশের সময় অবশ্যই টিকা কার্ডের মূল কপি প্রদর্শন করতে হবে এবং টিকা কার্ডের ফটোকপি গেটে জমা দিয়ে প্রবেশ করতে পারবে। পরবর্তীতে অন্য ছাত্রীরা কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ সম্পন্ন করা সাপেক্ষে হলে প্রবেশ করতে পারবে।

শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষক মার্জিয়া নমি স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়, যেসব ছাত্রী কমপক্ষে এক ডোজ কোভিড ভ্যাকসিন নিয়েছে, শুধু মাত্র সেসব ছাত্রীরা সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হলে প্রবেশ করতে পারবে।

ঢাকা, ৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।