খুবি শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে ববিতে মানববন্ধন


Published: 2021-01-21 17:17:34 BdST, Updated: 2021-03-04 05:24:54 BdST

ববি লাইভঃ খুলনা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত বহিষ্কৃত শিক্ষার্থীদের সাথে সংহতি জানিয়ে মানববন্ধন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন ববি শিক্ষার্থীরা।

মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজয় শুভর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন একই বিভাগের শিক্ষার্থী আলিশা মূনতাজ, মাহমুদুল হাসান তমাল, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী অদিতি দাস, দর্শন বিভাগের শিক্ষার্থী মাসুদ রানা।

এ সময় বক্তারা খুলনা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেন এবং অবিলম্বে বহিষ্কারাদেশ প্রত্যাহারের জোর দাবি জানান।

মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আলিশা মূনতাজ বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসন যে স্বৈরাচারী সিদ্ধান্ত নিয়েছে এটা কোনোভাবেই মেনে নেয়ার মত না, অবিলম্বে এই স্বৈরাচারী আদেশ প্রত্যাহার করতে হবে এবং খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের রাজনৈতিক অধিকার ফিরিয়ে দিতে হবে।

ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী অদিতি দাস বলেন, যদি ছাত্রদের বহিষ্কার আদেশ প্রত্যাহার করা না হয় তাহলে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

দর্শন বিভাগের শিক্ষার্থী মাসুদ রানা বলেন, ছাত্র রাজনীতি বাংলাদেশের অহংকার, এটাকে বন্ধ রাখা মানে বাংলাদেশের অহংকার কে দমিয়ে রাখা। অবিলম্বে এই স্বৈরাচারীতা বন্ধ করতে হবে নতুবা ছাত্র সমাজ চুপ করে বসে থাকবে না।

উল্লেখ্য, খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) দুই শিক্ষকের সঙ্গে অসদাচরণ ও তদন্তে অসহযোগিতার অভিযোগে দুই শিক্ষার্থীকে বহিষ্কারের আদেশ প্রত্যাহারের দাবিতে রোববার থেকে রাতদিন আমরণ কর্মসূচি শুরু করেন দুই শিক্ষার্থী। শিক্ষার্থীরা হলেন ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের ১৭ ব্যাচের শিক্ষার্থী ইমামুল ইসলাম ও বাংলা ডিসিপ্লিনের ১৮ ব্যাচের শিক্ষার্থী মোবারক হোসেন।

ঢাকা, ২১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।