ববি শিক্ষার্থী নওরীনকে হেনস্তার ঘটনায় মামলা


Published: 2020-03-10 11:08:10 BdST, Updated: 2020-05-25 11:55:34 BdST

ববি লাইভঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী নওরিন উর্মির ওপর হামলা ও নির্যাতনের ঘটনার ৯ দিনের মাথায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। নওরিন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ৫ম ব্যাচের ছাত্রী। গত ০১ লা মার্চ বিকেলে তিনি হামলা ও নির্যাতনের শিকার হয় বলে খবরে জানা গেছে। 

বরিশাল মেট্রোপলিটনের বন্দর থানা জানায়, এ ঘটনায় সোমবার দিনগত রাতে থানায় লিখিত আকারে অভিযোগ দিয়েছেন উর্মির বাবা অ্যাডভোকেট আব্দুল মান্নান মৃধা।

মামলায় অভিযুক্তরা হলেন, ববির গণিত বিভাগের প্রভাষক সুজিত বালা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলীম সালেহীন, আরিফুল ইসলাম, আবদল্লাহ ফিরোজ, মো. হাফিজ ও আসাদুজ্জামান। শিক্ষার্থীরা সবাই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ এবং বর্ষের।

গত ০১লা মার্চ বিকেলে জান্নাতুল নওরিন উর্মির পরীক্ষার খাতা জোর করে টেনে নিয়ে যান এবং কক্ষ থেকে বের করে দেন শিক্ষক সুজিত বালা। এরপর উর্মি বের হবার পরপরই সিঁড়িতে ৮/১০ জন মুখোশধারী তার মাথায় আঘাত করে। জ্যামিতি বক্সের সুচালো কাটা দিয়ে বুকে-পিঠে এবং শরীরের স্পর্শকাতরস্থানে খুঁচিয়ে জখম করে। এছাড়া ক্রিকেট স্ট্যাম্প দিয়ে তলপেট, কোমড় ও উরুতে আঘাত করা হয়। গুরুতর জখম অবস্থায় বাসায় ফিরে যান তিনি।

নিরাপত্তাহীনতার কারণে ওইদিন তাকে হাসপাতালে ভর্তি করা হয়নি। এরপর তার অবস্থার অবনতি হলে ৪ মার্চ শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়। এ অবস্থার প্রতিকার এবং বিচার চেয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযোগ দায়ের করা হয়।

পুলিশ জানায়, ০৯ মার্চ দিবগত রাতে এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছেন তিনি। মামলা বিষয়টি প্রক্রিয়াধীন।

উর্মির ওপর হামলার পর গত রোববার সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে একদল শিক্ষার্থী। যেখানে ববির সহিংসতা ও শিক্ষার্থী নির্যাতনের বিভিন্ন গুজব, অপপ্রচার এবং শিক্ষকদের নামে মিথ্যে অভিযোগের প্রতিবাদ জানানো হয়। পাশাপাশি উর্মির ওপর হামলার ঘটনা সম্পূর্ণ মিথ্যা বলেও দাবি করা হয়।

এছাড়াও উর্মির ওপর হামলার বিষয়টি উদঘাটনে লোকপ্রশাসন বিভাগের সহকারী প্রফেসর তাসনুভা হাবিব জিসানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাকা, ১০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।