পবিপ্রবিতে অসহায় পথশিশুদের শিক্ষা সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ


Published: 2019-12-17 18:05:10 BdST, Updated: 2020-03-28 15:21:40 BdST

পবিপ্রবি লাইভ: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) “এসো বিজয় উল্লাসে মানবতার কল্যাণে” এই শ্লোগানকে সামনে রেখে ৩ টাকায় শিক্ষা সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করল "প্রদীপন"। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অসহায় ও পিছিয়ে পড়া শিক্ষার্থীদের ৩ টাকায় শিক্ষা সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সহায়ক স্বেচ্ছাসেবী সংগঠন প্রদীপন এর আয়োজনে মহান বিজয় দিবস উপলক্ষে সারাদিনব্যাপি চলে এই বিতরণ কর্মসূচি।

জানা গেছে, গতকাল সকাল ৭টায় দুমকির একে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০ জন শিক্ষার্থীকে এই শিক্ষা সামগ্রী ও শীতবস্ত্র দেওয়া হয়। দুমকি দেবিরচর সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ে ২০ জনকে, ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় ৩০ জনকে এবং বিশ্ববিদ্যালয়ের ঘাসফুল বিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থীদের মাঝে এসব শিক্ষা সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করা হয়।

শিক্ষা সামগ্রীর মধ্যে ছিল ৪টি খাতা, ২টি পেন্সিল, ১টি রারার, ৫টা কলম, ১টি স্কেল ও ১টি পেন্সিলবক্স। আর শীতবস্ত্র হিসেবে দেওয়া হয় একটি করে কম্বল। প্রত্যেক বিদ্যালয়ের শিক্ষকদের দারিদ্র্য ও অসহায় শিক্ষার্থীর তালিকা থেকে এগুলো দেওয়া হয়।

৩ টাকা নেওয়ার কারণ জানতে চাইলে সংগঠনটির সদস্যরা জানান, কেউ যেন মনে করতে না পারে যে এগুলো তাদের অনুদান দেওয়া হচ্ছে বরং তারা যেন মনে করে এগুলো তারা ৩ টাকা দিয়ে কিনে নিচ্ছে। এই আয়োজনে আর্থিক সহযোগিতা করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা।

এ বিষয়ে প্রদীপনের সাধারণ সম্পাদক মাকসুদুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের আশেপাশে অনগ্রসর ও দারিদ্র শিশুদের শিক্ষা সামগ্রী প্রদানের মাধ্যমে তাদেরকে শিক্ষা গ্রহণে উজ্জীবিত করা এবং সেই সাথে তাদেরকে কিছু শীতবস্ত্র বিতরণ করার মাধ্যমে সমাজের এই মানুষদের পশে দাড়ানোর জন্য প্রতিষ্ঠা এই সংগঠনটির। সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য সবাই যদি যার যার জায়গা থেকে সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসে তাহলে সমাজটা আর পিছিয়ে থাকবে না।

ঢাকা, ১৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।