জেল হত্যা দিবসে ববি ছাত্রলীগের আলোচনা সভা


Published: 2019-11-03 20:08:54 BdST, Updated: 2019-11-17 11:19:17 BdST

ববি লাইভঃ বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতাকে স্মরণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকাল ২:৩০ টায় লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী সৈয়দ জিসান আহমেদ এর সঞ্চালনায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক কলা ও মানবিক অনুষদের ডিন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মুহাম্মাদ মুহসিন উদ্দিন, বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি লোক প্রশাসন বিভাগের প্রভাষক সিরাজী সাদিক, সাধারণ সম্পাদক ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান অ্যাসিস্টেন্ট প্রফেসর আবু জাফর মিয়া,

শিক্ষক সমিতির সাবেক সভাপতি ইংরেজি বিভাগের। অ্যাসিস্টেন্ট প্রফেসর আরিফ হোসেন, সাবেক সহ- সভাপতি অর্থনীতি বিভাগের অ্যাসিস্টেন্ট প্রফেসর জ্যোতির্ময় বিশ্বাস, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অ্যাসিস্টেন্ট প্রফেসর ড. সুব্রত কুমার দাস এবং পদার্থ বিজ্ঞান বিভাগের অ্যাসেস্টেন্ট প্রফেসর খোরশেদ আলম।

সভায় প্রফেসর মুহাম্মাদ মুহসিন উদ্দিন বলেন, চার নেতাকে হত্যা করে দেশটাকে নেতৃত্ব শূন্য করতে চেয়েছিল। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর আদর্শ কে বাস্তবায়ন করছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার দাস বলেন, মুক্তিযুদ্ধকে যারা বিশ্বাস করেনি তারা এই হত্যাকাণ্ড চালিয়েছে। তারা এই দেশকে কখনোই চায়নি। তাই তারা দেশটাকে নেতৃত্ব শূন্য করতে চেয়েছিল।

এছাড়াও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল আমিন হোসেন, লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী আশরাফুল ইসলাম ইমন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, জেল হত্যা বাঙালি জাতির জন্য ইতিহাসের একটি কলঙ্কিত অধ্যায়। ১৯৭৫ সালের ৩ নভেম্বর স্বাধীনতা বিরোধীরা নির্মমভাবে জাতীয় চার নেতাকে হত্যা করে। আজও ষড়যন্ত্রকারীরা থেমে নেই। ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে আগিয়ে যাওয়ার আহ্বান জানান।

ঢাকা, ০৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।