বরিশাল বিশ্ববিদ্যালয়ে আমরণ অনশনে শিক্ষকসহ অসুস্থ ১৫


Published: 2019-04-25 20:05:06 BdST, Updated: 2019-09-16 12:55:31 BdST

ববি লাইভ: ভিসি প্রফেসর ড. ইমামুল হকের অপসারণের দাবিতে টানাুইদিনের আমরণ অনশনে অসুস্থ হয়ে পড়ছেন শিক্ষক-শিক্ষার্থীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত অনশন করে তিন শিক্ষকসহ অন্তত ১৫ জন অসুস্থ হয়ে পড়েছেন। এদের মধ্যে দুই শিক্ষককে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকিরে বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে।

গত বুধবার থেকে ওই আমরণ অনশন কর্মসূচি শুরু করেন তারা। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচে অবস্থান নিয়ে তারা বৃহস্পতিবারও ওই কর্মসূচী পালন করেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের নেতা লোকমান হোসেন জানান, ভিসি এসএম ইমামুল হকের পদত্যাগ দাবিতে আমরণ অনশন কর্মসূচিতে তিনজন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। এর মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ সভাপতি কায়ছার আহম্মে জয় ও ইংরেজি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মিজানুর রহমানকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া জানান, শিক্ষক সমিতির আহবানে সারা দিয়ে এই পর্যন্ত ৫০ জন শিক্ষক তাদের স্ব-স্ব প্রশাসনিক পদ থেকে পদত্যাগের বিষয়ে সম্মতি জ্ঞাপন করেছেন। যারা এরই মধ্যে তাদের পদ থেকে সরে দাঁড়িয়েছেন।

উলে­খ্য, ২৬ মার্চ শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে কটুক্তি করায় ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। পরে তাদের আন্দোলনে শিক্ষকরাও যোগ দেন।


ঢাকা, ২৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।