ববিতে আবেদন ৩৫ হাজার: প্রতি আসনে লড়বে ২৪ জন শিক্ষার্থী


Published: 2018-11-13 15:58:13 BdST, Updated: 2018-12-11 00:14:15 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৩ ও ২৪ নভেম্বর। ২৩ তারিখ মানবিক ও ব্যবসায় অনুষদ ও ২৪ তারিখ বিজ্ঞান অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০১১ সালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর এটি ৮ম ভর্তি পরীক্ষা। এবার নতুন দুটি বিভাগ “পরিসংখ্যান”এবং” ইতিহাস ও সভ্যতা" সহ মোট ৬টি অনুষদের অধীন ২৪টি বিভাগের বিপরীতে আবেদন করেছে মোট ৩৫৩৫২ জন শিক্ষার্থী।

প্রতি আসনে প্রতিদ্বন্ধী পরীক্ষার্থী ২৪ জন শিক্ষার্থী। এর মধ্যে ’ক’ ইউনিটে আবেদন করেছে ১৪৯০২ জন, খ’ ইউনিটে ৬৪৫৭ জন এবং গ’ ইউনিটে আবেদন করেছে ৪৩৯২ জন।

ইউনিট ভিত্তিক প্রতি আসনে প্রতিদ্বন্ধীতা করবে ক’ ইউনিটে ২৫ জন, ‘খ’ ইউনিটে ১৭ জন এবং ‘গ’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে লড়বে ১৮ জন শিক্ষার্থী।এছাড়াও বিভাগ পরিবর্তনের জন্য ( বিজ্ঞান থেকে মানবিক/ব্যবসায় শাখায়, ব্যবসায় শাখা থেকে মানবিক) আবেদন করেছে ৯৬০২ জন।

আগামী ২৩ নভেম্বর শুক্রবার সকাল ১০ঃ০০-১১ঃ০০ টা "খ" ইউনিট ও ৩টা-৪টা "গ" ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।এছাড়া ২৪ নভেম্বর রোজ শনিবার সকাল ১১টা-সাড়ে ১২টা পর্যন্ত "ক" ইউনিটের ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার আসন বিন্যাস সহ যাবতীয় তথ্যাদি ওয়েবসাইট ছাড়াও barisaluniv.ac.bd এবং barisaluniv.edu.bd তে পাওয়া যাবে।

 

ঢাকা, ১৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।