Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

২ বিমানের ধাক্কা: প্রধান প্রকৌশলীসহ ৫ জন বরখাস্ত

প্রকাশিত: ১২ মে ২০২২, ২৩:৩১

ছবি: সংগৃহীত

লাইভ প্রতিবেদক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে পরস্পরের মধ্যে ধাক্কায় দুটি বোয়িং উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় প্রধান প্রকৌশলীসহ ৫ কর্মকর্তা-কর্মচারীকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তারা হলেন- বিমানের প্রধান প্রকৌশলী মোহাম্মদ বদরুল ইসলাম, প্রকৌশলী মো. মাইনুল ইসলাম, সৈয়দ বাহাউল ইসলাম, সেলিম হোসেন খান এবং জিএসই অপারেটর মো. হাফিজুর রহমান।

এ ব্যপারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থপাক (জনসংযোগ) তাহেরা খন্দকার কর্মকর্তাদের বরখাস্তর করার তথ্যটি জানিয়েছেন। তিনি বলেন, এসব কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। তদন্ত শেষে স্থায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বিমান কর্মকর্তারা আরও জানান, ১০ এপ্রিল ঢাকা বিমানবন্দর বিমানের হ্যাঙ্গারে (উড়োজাহাজ রক্ষণাবেক্ষণের স্থান) একটি বোয়িং-৭৩৭ উড়োজাহাজ বের করার সময় আগে থেকে সেখানে থাকা আরেকটি বোয়িং-৭৭৭ উড়োজাহাজকে ধাক্কা দেয়। এ সময় দুটি উড়োজাহাজই বেশ ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে বোয়িং-৭৭৭ উড়োজাহাজের সামনের অংশে থাকা আবহাওয়ার বার্তা ধরার যন্ত্র র‌্যাডম ভেঙে যায়। আর বোয়িং-৭৩৭ উড়োজাহাজের লেজের হরাইজন্টাল স্ট্যাবিলাইজার ভেঙে যায়। এ ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়। খবর পেয়ে পরদিন ১১ এপ্রিল ঘটনাস্থলে ছুটে আসেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

ঘটনার দু’দিন পর ১৩ এপ্রিল চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল তাদের। এ ব্যপারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক এমডি ও সিইও ড, আবু সালেহ্‌ মোস্তফা কামাল জানান, ঘটনার সঙ্গে জড়িত দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ