ব্রিটিশ নাগরিকদের জন্য চারটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা


Published: 2020-04-18 13:36:56 BdST, Updated: 2021-09-28 13:29:18 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের জন্য চারটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। এসব ফ্লাইটে ব্রিটিশ নাগরিকরা ঢাকা ছাড়বেন। শনিবার ( ১৮ এপ্রিল) ঢাকার ব্রিটিশ হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, ব্রিটিশ পর্যটক, স্বল্পমেয়াদী দর্শনার্থী এবং তাদের ওপর সরাসরি নির্ভরশীলদের যুক্তরাজ্যে ফেরার জন্য ঢাকা থেকে লন্ডন পর্যন্ত চারটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। আগামী ২১ এপ্রিল ঢাকা থেকে লন্ডনে প্রথম ফ্লাইট যাবে। এরপর ২৩, ২৫ ও ২৬ এপ্রিল আরো তিনটি ফ্লাইট ঢাকা থেকে লন্ডনে যাবে। ব্রিটিশ এয়ারওয়েজে এসব ফ্লাইট শুধুমাত্র ব্রিটিশ নাগরিকদের জন্য।

সিলেট থেকে যেসব নাগরিক লন্ডনে যেতে চান, তাদের জন্য ঢাকা- সিলেট ডমেস্টিক ফ্লাইটের ব্যবস্থা করা হবে। ঢাকা-লন্ডনের উড়োজাহাজ ভাড়া ৬০০ পাউন্ড নির্ধারণ করা হয়েছে। আগ্রহী নাগরিকদের হাইকমিশনের দেয়া উড়োজাহাজ বুকিং লিংকে বুকিং দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

করোনা ভাইরাসের কারণে ঢাকার সঙ্গে চীন ছাড়া সব দেশের উড়োজাহাজ যোগাযোগ বন্ধ রয়েছে।

তবে বিদেশি নাগরিকরা বাংলাদেশ ছাড়তে চাইলে তাদের চার্টার ফ্লাইট ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে। সে অনুযায়ী বিদেশি নাগরিকরা ঢাকা ছাড়তে পারবেন।

ঢাকা, ১৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।