রাতে ঢাকা ছাড়ছেন প্রায় ৩০০ অস্ট্রেলিয়ান


Published: 2020-04-16 19:14:06 BdST, Updated: 2021-01-19 09:17:30 BdST

লাইভ প্রতিবেদকঃ বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে মেলবোর্নের উদ্দেশে রওনা দেবেন অস্ট্রেলিয়ার প্রায় তিনশ' নাগরিক। রাত ৮টার দিকে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটযোগে তাদের ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার কথা রয়েছে।

ঢাকাস্থ অস্ট্রেলিয়ান হাইকমিশনের এক কর্মকর্তা জানান, অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুক এমন নিবন্ধিত যাত্রীদের বিকেল ৩টা ৪৫ মিনিটের মধ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছে হাইকমিশন। খবর ইউএনবি।

শ্রীলঙ্কার বিশেষ বিমানটিতে ২৯৪ আসন রয়েছে। অস্ট্রেলিয়া যেতে ইচ্ছুক এমন ৩৩৯ জন যাত্রী হাইকমিশনের পক্ষ থেকে একটি ইমেইল পেয়েছেন। তবে শেষ মুহূর্তে নিবন্ধিত কারও যাত্রা বাতিল হলে তাকে অপেক্ষমান তালিকায় রাখা হবে।

এর আগে বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার জেরেমি ব্রুয়ার ঘোষণা দেন, শ্রীলঙ্কান এয়ারলাইন্সের মাধ্যমে একটি বিশেষ বাণিজ্যিক বিমান (নন-শিডিউল) যোগে অস্ট্রেলিয়ানদের বাংলাদেশ থেকে নিজ দেশে ফিরিয়ে নেওয়ার ব্যবস্থা হয়েছে।

তিনি বলেন, 'আমরা দেশে ফিরে আসতে ইচ্ছুক প্রত্যেককে আনার চেষ্টা করব। তবে যারা ইতিমধ্যে নিবন্ধন করেছে তাদের অগ্রাধিকার দেওয়া হবে।

ঢাকা, ১৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।