ফ্লাইট বন্ধের সময়সীমা বাড়ল


Published: 2020-04-05 14:04:54 BdST, Updated: 2021-01-26 02:55:32 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে থমথমে পরিস্থিতি বিরাজ করছে পুরো বিশ্বে। করোনা ভাইরাসের সংক্রমণ ছড়ানোর ঝুঁকি বিবেচনা করে বাংলাদেশ বিমানের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সকল ফ্লাইট বন্ধের সময়সীমা ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বিমান চলাচল কর্তৃপক্ষ। রোববার (৫ এপ্রিল) বিমান সংস্থাটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, হংকং, চীন, থাইল্যান্ড ছাড়া সব দেশের যাত্রীবাহী সব বিমান চলাচল বন্ধ ঘোষণা করে বিমান চলাচল কর্তৃপক্ষ। এর পরে আরকেটি আদেশে এই সময়সীমা আরও ৭দিন বাড়িয়ে ৭ এপ্রিল পর্যন্ত করা হয়।

করোনা ভাইরাসে এখন পর্যন্ত বাংলাদেশে শনাক্ত হয়েছে ৭০ জন। এরমধ্যে মারা গেছেন আটজন। এদিকে ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্যে জানা গেছে এখন পর্যন্ত বিশ্বে এ ভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ১২ লাখ ০১ হাজার ৯৬৪ মানুষ। এদের মধ্যে মারা গেছেন ৬৪ হাজার ৭২৭ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৪৬ হাজার ৬৩৮ জন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাসে আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত ৩ লাখ ১১ হাজার ৩৫৭ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ৮ হাজার ৪৫২ জন। বিপরীতে সুস্থ্য হয়েছে ১৪ হাজার ৮২৫ জন। শনিবার দেশটিতে প্রাণ হারিয়েছেন অন্তত ১ হাজার ২২৪ জন। এটি যুক্তরাষ্ট্র তো বটেই, মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত যেকোনও দেশের জন্যই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।