Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

মাঝ আকাশে প্লেনের দরজা খোলার চেষ্টা যাত্রীর, তারপর...

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২৩, ২১:১৬

ছবি: সংগৃহীত

লাইভ ডেস্ক: বিমান সংস্থা ইন্ডিগোর একটি ফ্লাইটে ৪০ বছর বয়সী এক মদ্যপ যাত্রীর বিরুদ্ধে পরপর তিনটি অভিযোগ উঠে এসেছে। তিনি মাঝ আকাশে প্লেনের ইমার্জেন্সি দরজা জোর করে খোলার চেষ্টা করেন। তবে বিমান সংস্থা জানিয়েছে, এ ঘটনায় যাত্রী সুরক্ষার ক্ষেত্রে কোনো সমস্যা হয়নি। শুক্রবার সকালে এ ঘটনাটি ঘটে। খবর ইন্ডিয়া টুডের

ওই যাত্রীর নাম আর প্রতীক। তিনি কানপুরের নিবাসী। ইন্ডিগোর ১৮-এফ সিটে তিনি বসেছিলেন। তিনি মদ্যপ ছিলেন বলে অভিযোগ এসেছে। ইন্ডিগো কর্তৃপক্ষের অভিযোগ, প্রতীক মাঝ আকাশে ইমার্জেন্সি দরজা খোলার চেষ্টা এবং অন্য যাত্রীদের সঙ্গে বাজে আচরণ করেন। এ অবস্থায় ফ্লাইটটি ১০টা ৪৩ মিনিটে বেঙ্গালুরু বিমানবন্দরে পৌঁছায়। এরপর তাকে সিআইএসেফের হাতে তুলে দেওয়া হয়। পরে বিমানবন্দরের হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে ব্রেথ অ্যানালাইজার মেশিনের মাধ্যমে তার পরীক্ষা করা হয় এবং তখনই নিশ্চিত করা হয় তিনি মদ্যপ অবস্থায় বিমানে উঠেছিলেন। প্রতীক একটি ই-কমার্স ফার্মের মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে কর্মরত।

বিমান সংস্থা ইন্ডিগো জানিয়েছে, ইমার্জেন্সি দরজার ফ্ল্যাপ খুলে দেওয়া হলে তা ফ্লাইটের সুরক্ষায় প্রভাব ফেলে না। কারণ বিমান চালু অবস্থায় সব দরজা 'প্রেশার লকড' করা থাকে। ফলে ল্যান্ডিং না করা পর্যন্ত ইমার্জেন্সি দরজা খোলা সম্ভব নয়।

ঢাকা, ০৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ