Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ সোমবার

প্রকাশিত: ২৮ মে ২০২৩, ০০:৪৯

গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ সোমবার

জবি লাইভ: গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ মে) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের ১৯টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে জানিয়ে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহ্বায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন বলেন, ব্যবসায় শিক্ষা অনুষদের ৩ হাজার ৩৩২টি আসনের বিপরীতে সারাদেশে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩৯ হাজার ৮৬৪ জন। এরমধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৩৮ হাজার ৩৪৮ জন শিক্ষার্থী যা শতকরায় ৯৬ দশমিক ১৯৭ শতাংশ।

উপাচার্য ফরিদ উদ্দিন আরও বলেন, কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমরা দ্রুত সময়ের মধ্যে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশের চেষ্টা করব।

কবে নাগাদ ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, বিভিন্ন কেন্দ্র থেকে খাতা আসা শুরু হয়েছে। সব কেন্দ্রের খাতা আসার পর ওএমআর শিট মূল্যায়নের কাজ শুরু হবে। কোনো সমস্যা না হলে আগামী সোমবার (২৯ মে) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বিভিন্ন হল পরিদর্শন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার এবং প্রক্টরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এই ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৯৫.৭৬ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করে। জবি কেন্দ্রে মোট পরিক্ষার্থী ছিল ১৫ হাজার ৯শত ২১ জন। উপস্থিত হয়েছিল ১৫ হাজার ২শত ৪৬ জন। আর অনুপস্থিত ছিল ৬৭৫ জন। সুষ্ঠু ও সুন্দরভাবে উৎসবমুখর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মোট তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দুই ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে, ৩ জুন এ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শেষ হবে গুচ্ছ পরীক্ষা।

পরীক্ষা চলাকালে নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে পুলিশ, গোয়েন্দা সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়। অপরাধ দমনে মনিটরিংয়ে ছিলেন ভ্রাম্যমান আদালত। বিএনসিসি ও রোভার-স্কাউট সদস্যরা শৃঙ্খলারক্ষাসহ বিভিন্নভাবে পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিলেন। পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের সামনে আসনবিন্যাস সংবলিত ডিজিটাল ব্যানার স্থাপন করা হয়।
জবি উপাচার্য ড. ইমদাদুল হক বলেন, সবার সহযোগিতায় গুচ্ছ পদ্ধতিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে শেষ করতে পেরেছি। আজও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। আগামী ৩ জুন ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার সব তথ্য গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (www.gstadmission.ac.bd) পাওয়া যাবে।

ঢাকা, ২৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমবি//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ