Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গুচ্ছের ‘সি’ ইউনিটের পরীক্ষা কাল, প্রস্তুত জবি

প্রকাশিত: ২৬ মে ২০২৩, ২২:৪৩

গুচ্ছের ‘সি’ ইউনিটের পরীক্ষা কাল, প্রস্তুত জবি

জবি লাইভ: ২২ টি সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়ে গঠিন সমন্বিত গুচ্ছ ভর্তি পদ্ধতির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামীকাল। শনিবার বেলা ১২ টায় শুরু হবে পরীক্ষা। পরীক্ষার সকল সম্পন্ন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)।

বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, সি ইউনিট তথা ব্যবসায় শিক্ষা বিভাগে মোট আবেদন জমা পড়েছে ৩৯ হাজার ৮৬৪ টি। গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় সমূহে সি ইউনিটে মোট আসন সংখ্যা ৩ হাজার ৪৯৬ টি। আসনের রিপরীতে প্রতি লড়বেন ১২ জন ভর্তিচ্ছু।

জানা গেছ, মোট ১৯ টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে সি ইউনিটের পরীক্ষা। জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিবেন ১৫ হাজার ৯২১ জন শিক্ষার্থী। জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্র সহ লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ উপকেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা প্রায় তিন হাজার।

সার্বিক বিষয়ে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. গোলাম মোস্তফা ক্যাম্পাসলাইভকে বলেন, ‘আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রশাসনসহ সকলের নজরদারিতে শিক্ষার্থীরা সুষ্ঠুভবে পরীক্ষা দিতে পারবে বলে আশা করছি।’

উল্লেখ্য, গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয় হলো, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

ঢাকা, ২৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ