Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গুচ্ছের ‘বি’ ইউনিটে ফল প্রকাশ, সর্বোচ্চ স্কোর ৯৩.২

প্রকাশিত: ২৪ মে ২০২৩, ০৪:১৫

গুচ্ছের বি ইউনিটে ফল প্রকাশ

জবি লাইভ: গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিট (মানবিক) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। বি ইউনিট ( মানবিক) ইউনিটে উর্ত্তীণ হয়েছেন ৫৩ হাজার ২৯৬ জন ভর্তিচ্ছু। এতে সর্বোচ্চ নম্বর পেয়েছে ৯৩.২৫। মঙ্গলবার রাত ৯টার দিকে এই ফলাফল প্রকাশ করা হয়েছে।


এবার গুচ্ছ বি ইউনিট ( মানবিকে) মোট আবেদন করেছেন ৯৬ হাজার ৪৩৪ জন। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ৯৪ হাজার ৬৪১ জন, অনুপস্থিত ছিল ১৭৯৩ জন। এই ইউনিটে পাসের হার ৫৬.৩২ শতাংশ এবং অকৃতকার্য হয়েছে ৪৩.৬৮ শতাংশ। সর্বোচ্চ নম্বর ৯৩.২৫ পেয়ে প্রথম স্থান অধিকার করেছে সিসরাত জাহান। সিসরাত কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী ছিলেন। তার পরীক্ষার কেন্দ্র ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে।

বি ( মানবিক) ইউনিটে ৯০ এর উপরে নম্বর পেয়েছে ২ জন, ৮০ নম্বরের উপরে পেয়েছে ১০৩ জন, ৭৫ নম্বরের উপরে পেয়েছে ৩৪৫ জন, ৭০ নম্বরের উপরে পেয়েছে ৯৯১ জন, ৬৫ নম্বরের উপরে পেয়েছে ২৩৩৩ জন, ৬০ নম্বরের উপরে পেয়েছে ৪৮৪১ জন, ৫৫ নম্বরের উপরে পেয়েছে ৮৯৮৫ জন, ৫০ নম্বরের উপরে পেয়েছে ১৪৯৭০ জন, ৪৫ নম্বরের উপরে পেয়েছে ২২৫৮৩ জন, ৪০ নম্বরের উপরে পেয়েছে ৩১৭৩৬ জন, ৩৫ নম্বরের উপরে পেয়েছে ৪২০৪৫ জন এবং পাস মার্ক ৩০ এর উপরে পেয়েছে ৫৩২৯৬ জন। এছাড়া এবারের বি ইউনিটের ৭ জন শিক্ষার্থীর পরীক্ষার খাতা বাতিল করা হয়েছে। গুচ্ছের ফলাফল gstadmission.ac.bd ওয়েবসাইটে দেখা যাবে।

ঢাকা, ২৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ