Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গুচ্ছের ‘বি’ ইউনিটের ফল প্রকাশ শীগ্রই

প্রকাশিত: ২৩ মে ২০২৩, ০০:১১

গুচ্ছের ‘বি’ ইউনিটের ফল প্রকাশ শীগ্রই

জবি লাইভ: ২২টি সরকারি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের (মানবিক) ফল দুদিনের মধ্যে প্রকাশ করা হবে। গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইমদাদুল হক ক্যাম্পাসলাইভকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ভিসি ড. ইমদাদুল হক বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মানবিক বিভাগের ২১০৬৫ জনের মধ্যে ২০৫০১ শিক্ষার্থী পরীক্ষা দিয়েছেন, যা শতকরা ৯৭ দশমিক ৩২ শতাংশ। সারা দেশে পরীক্ষায় কোনো অঘটন হয়নি, জালিয়াতির খবর আসেনি, সুষ্ঠু হয়েছে। এ পরীক্ষার ফলাফল তিন দিনের মধ্যে প্রকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে। পরিকল্পনা আছে জুলাইয়ের মধ্যে ক্লাস শুরু করার। ভর্তি পরীক্ষার ফলাফল গুচ্ছের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হবে।

এর আগে গত শনিবার দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। দেশের মোট ১৮টি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মানবিক শাখা ইউনিট বি থেকে ৯৬ হাজার ৪৩৫ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন।

এদিকে গুচ্ছের আরো দুই ইউনিট তথা- 'এ' ইউনিটের (বিজ্ঞান) পরীক্ষা ২৭ মে ও 'সি' ইউনিটের (বাণিজ্য) পরীক্ষা আগামী ৩ জুন অনুষ্ঠিত হবে। বিজ্ঞান শাখা অর্থাৎ এ ইউনিটে পরীক্ষা দিতে আবেদন করেছে ১ লাখ ৬৬ হাজার ৯৩৩ জন। এছাড়া বাণিজ্য শাখা অর্থাৎ সি ইউনিটে ৩৯ হাজার ৮৬৫ জন আবেদন করেছেন।

গুচ্ছ ভুক্ত ২২ বিশ্ববিদ্যালয় হলো- জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

ঢাকা, ২২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ