Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গুচ্ছ ভর্তি পরীক্ষা : রাঙ্গামাটিতে হোটেল-মোটেলে বিশেষ ছাড়

প্রকাশিত: ২০ মে ২০২৩, ০০:১৭

গুচ্ছ ভর্তি পরীক্ষা : রাঙ্গামাটিতে হোটেল-মোটেলে বিশেষ ছাড়

রাঙ্গামাটি লাইভঃ গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা উপলক্ষে রাঙ্গামাটিতে হোটেল-মোটেলে বিশেষ ছাড়ের ঘোষণা দিয়েছে জেলার হোটেল মোটেল ব্যবসায়ীরা। এছাড়া সিএনজিচালিত অটোরিকশায় ন্যায্য ভাড়া আদায়ের নির্দেশ দেওয়া হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে রাঙ্গামাটি আবাসিক হোটেল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক আলহাজ মঈন উদ্দিন সেলিম এ ছাড়ের ঘোষণা দেন।

 বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,  পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের জন্য রাঙ্গামাটি আবাসিক হোটেল-মোটেলে ২০ শতাংশ ছাড় দেবেন ব্যবসায়ীরা।

জেলা আবাসিক হোটেল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক আলহাজ মঈন উদ্দিন সেলিম বলেন, ২০, ২৭ মে এবং ৩ জুন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। রাঙ্গামাটিতে প্রচুর শিক্ষার্থী ও অভিভাবকদের আগমন ঘটবে। সব শিক্ষার্থী ও অভিভাবকদের সুবিধার কথা বিবেচনা করে স্থানীয় সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদারের অনুরোধে আবাসিক হোটেলগুলো ২০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

অন্যদিকে পার্বত্য জেলা রাঙ্গামাটিতে একমাত্র অভ্যন্তরীণ পরিবহন সিএনজিচালিত অটোরিকশা। পরীক্ষাকে কেন্দ্র করে নির্ধারিত ভাড়া নেওয়ার পাশাপাশি পরীক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে অতিথিসুলভ আচরণের আহ্বান জানানো হয়। এছাড়া এ বিষয়ে কারও কোনো অভিযোগ থাকলে সরাসরি রাঙ্গামাটি জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতির কাছে অভিযোগ জানানোর আহ্বান জানিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু।

তিনি বলেন, কোনো চালক যদি অতিরিক্ত ভাড়া দাবি করে বা খারাপ আচরণ করে তাহলে সঙ্গে সঙ্গে সভাপতি (০১৮২০-৩০৬৪৭১) ও সাধারণ সম্পাদকের (০১৮২০-৩০০৯৬৪) মোবাইল নম্বরে যোগাযোগের অনুরোধ জানাচ্ছি।

এদিকে ব্যবসায়ীদের এমন  পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর কাঞ্চন চাকমা।

প্রসঙ্গত, গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২০ মে মানবিক বিভাগের, ২৭ মে ব্যবসায় শিক্ষা বিভাগের এবং ৩ জুন বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

 
ঢাকা, ১৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমবি//মাবি

আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ