Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গুচ্ছ ভর্তি পরীক্ষা : শাবিপ্রবির হলে র‌্যাগিং-মডেল টেস্ট নিষিদ্ধ

প্রকাশিত: ১৯ মে ২০২৩, ২৩:৫৫

গুচ্ছ ভর্তি পরীক্ষা : শাবিপ্রবির হলে র‌্যাগিং-মডেল টেস্ট নিষিদ্ধ

শাবিপ্রবি লাইভঃ তৃতীয়বারের মতো দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে  শনিবার শুরু হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা। এজন্য কঠোর নির্দেশনা দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা গেছে, পরীক্ষা দিতেএসে হলে অবস্থানরত ভর্তিচ্ছুদের কোনো প্রকার র‌্যাগিং ও মডেল টেস্ট নেওয়া নিষিদ্ধ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (১৯ মে) দুপুরে পরীক্ষা কেন্দ্রের শৃঙ্খলা কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতি চেষ্টা নস্যাৎ করার অংশ হিসেবে হলের ভেতরে কিংবা বিশ্ববিদ্যালয়ের অন্য কোথাও মডেল টেস্ট গ্রহণ কিংবা ভর্তি সংক্রান্ত গ্রুপভিত্তিক আলোচনার আয়োজন ৪ জুন পর্যন্ত নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

তিনি জানান, র‌্যাগিংয়ের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় জিরো টলারেন্স নীতি অনুসরণ করে। র‌্যাগিংয়ের কোনো অভিযোগ পেলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া ডিজিটাল জালিয়াতি ঠেকাতে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি কঠোর নজরদারি ও সতর্কতা অবলম্বন করবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২০ মে মানবিক বিভাগের, ২৭ মে ব্যবসায় শিক্ষা বিভাগের এবং ৩ জুন বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

 
ঢাকা, ১৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমবি//মাবি

আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ