Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবির ভর্তি পরীক্ষা: শিফটভিত্তিকি রোল প্রকাশ

প্রকাশিত: ১৮ মে ২০২৩, ২৩:০০

ফাইল ছবি

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার শিফট অনুযায়ী রোল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা ২৯ মে (সোমবার) থেকে ৩১ জুলাই (বুধবার) পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আগামী ২৯ মে (সোমবার) ‘সি’ ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিফট অনুযায়ী এদিন সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত গ্রুপ-১ (বিজ্ঞান) রোল: ১০০০১ থেকে ২৮৫৭৪ শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত গ্রুপ-২ (বিজ্ঞান) রোল: ৩০০০১ থেকে ৪৮৫৭৪, দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত গ্রুপ-৩ (বিজ্ঞান) রোল: ৫০০০১ থেকে ৬৮৫৭৪ এবং বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত গ্রুপ-৪ (বিজ্ঞান) রোল: ৭০০০১ থেকে ৮৮৫৭৩ ভর্তিচ্ছুদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩০ মে (মঙ্গলবার) ‘এ’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত গ্রুপ-১, রোল: ১০০০১ থেকে ২৮০১৭ রোলধারীদের, বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত গ্রুপ-২ এর রোল: ৩০০০১ থেকে ৪৮০১৬, দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত গ্রুপ-৩ রোল: ৫০০০১ থেকে ৬৮০১৬ এবং বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত গ্রুপ-৪ এর ৭০০০১-৮৮০১৬ রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩১ মে (বুধবার) ‘বি’ ইউনিট (বাণিজ্য) এবং ‘সি’ (অ-বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত গ্রুপ-৫ (অ-বিজ্ঞান) রোল: ৯০০০১ থেকে ৯১৫৫৬ রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ‘বি’ ইউনিটের গ্রুপ-১ (বাণিজ্য) রোল: ১০০০১ থেকে ২৬৯০৪ এবং দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত গ্রুপ-২ (অ-বাণিজ্য) রোল: ৫০০০১ থেকে ৬৩৭৭১ ভর্তিচ্ছুদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়াও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd)-এর Admission মেন্যু থেকেও দেখা যাবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, তিনটি ইউনিটে মোট আবেদন জমা পড়েছে এক লাখ ৭৮ হাজার ৫৮৯টি। এর মধ্যে ‘এ’ ইউনিটে ৭২ হাজার ৬৩টি, ‘বি’ ইউনিটে ৩০ হাজার ৬৭৫ এবং ‘সি’ ইউনিটে ৭৫ হাজার ৮৫১টি। মোট আসন রয়েছে তিন হাজার ৯৩০টি। সেই হিসেবে প্রতিটি আসনের বিপরীতে লড়বে ৪৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ