Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবির প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন রেজিস্ট্রেশন শুরু

প্রকাশিত: ১০ মে ২০২৩, ০১:০৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন রেজিস্ট্রেশন শুরু হয়েছে। মঙ্গলবার (৯ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে ভিসি প্রফেসর ড. মোঃ নূরুল আলম এই অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করেন। আগামী ৩১ মে রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবে।

এ বছর মোট ছয়টি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ইউনিটের অধীনে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি), বি ইউনিটে সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ, সি ইউনিটে কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট, সি১ ইউনিটে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ, ডি ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদ এবং ই ইউনিটের অধীনে বিজনেস স্টাডিজ অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) তে আবেদনের ক্ষেত্রে পৃথকভাবে শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী অনলাইনে আবেদন করতে হবে।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার জন্য এ, বি এবং সি ইউনিটের প্রতিটির জন্য ৯০০ টাকা এবং সি১, ডি, ই ইউনিট এবং আইবিএ প্রতিটির জন্য ৬০০ টাকা আবেদন ফি নির্ধারণ করা হয়েছে। এছাড়া ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সম্পর্কিত ওয়েবসাইট https://juniv-admission.org এ পাওয়া যাবে। ভর্তি পরীক্ষার অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ পরিচালনা করছে।

ঢাকা, ০৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ