Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ১৫ সেপ্টেম্বর

প্রকাশিত: ১১ সেপ্টেম্বার ২০২২, ২৩:২৪

কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা

শেকৃবি লাইভ: দেশের আট কৃষি ও কৃষিপ্রধান বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ কৃষি ভর্তি পরীক্ষা কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সম্পন্ন হয়েছে। পরীক্ষার্থী উপস্থিতির হার ছিল ৮২.৪৬ শতাংশ।

শনিবার (১০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত দেশের ১০ কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের ভর্তি পরীক্ষায় নেতৃত্বদানকারী বিশ্ববিদ্যালয় ছিল শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি)।

শেকৃবি জনসংযোগ দফতর জানায়, এবার কৃষি গুচ্ছে মোট আবেদন করেন ৭৯ হাজার ১৪৭ জন ভর্তিচ্ছু। পরীক্ষায় উপস্থিত ছিলেন ৬৫ হাজার ২৭৯ জন। উপস্থিতির হার ৮২.৪৬ শতাংশ। আট কৃষি বিশ্ববিদ্যালয়ে মোট আসন ৩ হাজার ৫৩৯টি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এবারের ভর্তি পরীক্ষার ফল আগামী ১৫ সেপ্টেম্বর প্রকাশিত হবে। ফলাফল ও ভর্তি সম্পর্কিত যাবতীয় তথ্য www.acas.edu.bd এ ওয়েবসাইট থেকে জানা যাবে।

বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ১ হাজার ১১৬, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় ৩৬০, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ৭০৪, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৪৪৩, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ২৪৫, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৪৩১, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ১৫০ ও হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় ৯০ আসনে শিক্ষার্থী ভর্তির সুযোগ দেবে।

ঢাকা, ১১ সেপ্টেম্বর(ক্যাম্পাসলাইভ২৪.কম)//এরআস//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ