Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ঢাবি কেন্দ্রের দুই পরীক্ষার্থী ভুল করে বাকৃবিতে...

ভুল কেন্দ্রে চলে আসা দুই ভর্তিচ্ছু পরীক্ষা দিলেন বাকৃবিতে

প্রকাশিত: ১১ সেপ্টেম্বার ২০২২, ২২:৩৭

দুই ভর্তিচ্ছু পরীক্ষা দিলেন বাকৃবিতে

বাকৃবি লাইভ: ২০২১-২২ সেশনের কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় শনিবার (১০ সেপ্টেম্বর) ভুল কেন্দ্রে চলে আসে দুই ভর্তিচ্ছু পরীক্ষার্থী। এসময় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগের সভাপতি তায়েফুর রহমান রিয়াদের হস্তক্ষেপে ওই দুজন ভর্তিচ্ছু পরীক্ষার্থীকে বাকৃবি কেন্দ্রে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা যায়, ময়মনসিংহের শেরপুর জেলার নকলা উপজেলার মিথিলা এবং সেবিকা নামের ওই দু’জন পরীক্ষার্থীর পরীক্ষা কেন্দ্র ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। কিন্তু তারা ভুল করে বাকৃবি কেন্দ্রে পরীক্ষা দেওয়ার জন্যে চলে আসে। ভুলক্রমে চলে আসা দু'জন মেয়ে ছাত্রলীগ নেতাকর্মীর সাথে যোগাযোগ করে। তৎক্ষণাৎ বাকৃবি ছাত্রলীগ সভাপতি রিয়াদ বিষয়টি জানতে পেরে বাকৃবিতেই যাতে ওই দু’জন পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয় সে বিষয়টি পরীক্ষা নিয়ন্ত্রককে জানান।

পরে সে সময় ওই দু’জন পরীক্ষার্থীকে ছাত্রলীগ কর্মীসহ বাকৃবি কেন্দ্রের ভর্তি পরীক্ষার নিয়ন্ত্রক ও ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক মো. এরশাদুল হকের কাছে পাঠানো হয়। পরে একটি লিখিত আবেদনের মাধ্যমে তারা পরীক্ষা দিতে পারে।

এছাড়া কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আগত পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করতে দেখা যায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের। ভর্তি পরীক্ষার আগের দিন থেকে পরীক্ষা পরবর্তী সময় পর্যন্ত ভর্তিচ্ছুদের সহযোগিতায় বিভিন্নভাবে সহযোগিতা প্রদান করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

দূর-দূরান্ত থেকে আগত ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের জন্য আবাসনের ব্যবস্থা, পরীক্ষার্থীদের জন্য মডেল টেস্ট, ক্যাম্পাসের বিভিন্ন স্পটে হেল্প ডেক্স, সার্বক্ষণিক স্বেচ্ছাসেবী নিয়োজিত রাখা, অভিভাবকদের বিশ্রামের ব্যবস্থা, পরীক্ষার্থীদের জন্য খাবার পানির ব্যবস্থা, মোটরবাইক সার্ভিসের মাধ্যমে পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেওয়া সহ পরীক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা দেওয়ার কাজে নিয়োজিত দেখা যায় ছাত্রলীগের নেতা কর্মীদের।

এদিকে ভর্তি পরীক্ষার আগের দিন গত শুক্রবার রাতে বাকৃবি ছাত্রলীগের আয়োজনে বাকৃবির বেশ কয়েকটি হলে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের জন্য ফ্রি মডেল টেস্ট পরীক্ষা গ্রহনের সময় ঝড়ের কারনে বিদ্যুৎ চলে যাওয়ায় ছাত্রলীগের নেতা কর্মীরা নিজেদের মোবাইলের আলো জ্বালিয়ে পরীক্ষা গ্রহন সম্পন্ন করে এবং সকলের মাঝে পুরস্কার বিতরন করে।

বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি তায়েফুর রহমান রিয়াদ ক্যাম্পাসলাইভকে বলেন, ভুল করে বাকৃবি কেন্দ্রে আসা দু’জন পরীক্ষার্থী যেন পরীক্ষা দিতে পারে সেজন্যে দায়িত্বরত শিক্ষকদের সাথে যোগাযোগ করি। তারা জানান, ভুল করে অন্য কেন্দ্রে আসলে পরীক্ষা দিতে পারবে। পরে ওই দুই পরীক্ষার্থীর লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে ভর্তি পরীক্ষা কমিটি পরীক্ষা দেওয়ার সুযোগ প্রদান করে। এছাড়া দূর থেকে আসা পরীক্ষার্থী ও অভিভাবকরা ক্যাম্পাসে এসে যাতে কোনো ধরনের সমস্যায় না পড়ে সেজন্য সর্বাত্মক চেষ্টা করেছি আমরা।

ঢাকা, ১১ সেপ্টেম্বর(ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ