Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পবিপ্রবিতে কৃষিগুচ্ছভুক্ত স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: ১০ সেপ্টেম্বার ২০২২, ২২:৪২

পবিপ্রবিতে কৃষিগুচ্ছভুক্ত স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

পবিপ্রবি লাইভঃ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(পবিপ্রবি) কৃষিগুচ্ছভুক্ত স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

আজ (১০শে সেপ্টেম্বর ) দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে একযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষিগুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পটুয়াখালীর একমাত্র কেন্দ্র পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মোঃ এমরান হোসেন বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের উপস্থিতি ছিলো সন্তোষজনক। পবিপ্রবি কেন্দ্রে প্রায় ৯৭ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।

দুপুর ১১টা ৩০ থেকে ১২ টা ৩০ পর্যন্ত স্নাতক কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষা শুরু হলে উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত হলসমূহ পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন,৮টি বিশ্ববিদ্যালয়ের ৭টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।পবিপ্রবি কেন্দ্রে ৪৪৩ টি সিটের বিপরীতে ৪০০০ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। প্রতি ১ আসনের বিপরীতে ৯ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করে। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক এবং কর্মচারীবৃন্দের সহযোগিতায় ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালিত হচ্ছে।

ভর্তি পরীক্ষার্থী অনিক বলেন, পরীক্ষার পরিবেশ আশানুরূপ ছিল, শিক্ষকরাও অনেক আন্তরিক ছিলেন। তবে শর্ট সিলেবাস হলেও প্রশ্ন সব জায়গা থেকে আসছে।

ভর্তিচ্ছু বিপাশা বলেন,পরীক্ষা ভালো হয়েছে তবে টাইম ম্যানেজমেন্টে একটু সমস্যা হয়েছে।

গত ৩০শে জুলাই 'ক', ১৩ই আগস্ট 'খ' এবং ২০শে আগস্ট 'গ' ইউনিটের গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিলো।

ঢাকা, ১০ সেপ্টেম্বর(ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ