Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সাত কলেজের বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা আগামীকাল

প্রকাশিত: ১২ আগষ্ট ২০২২, ০৫:৫৮

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা শুক্রবার (১২ আগস্ট) অনুষ্ঠিত হবে। এদিন বিকেল সাড়ে ৩টায় এই পরীক্ষা শুরু হবে, যা চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

সাত কলেজসহ ১৪টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। অন্য সাত কেন্দ্র হলো- গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স (পুরোনো হোম ইকনোমিকস কলেজ), আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা মহানগর মহিলা কলেজ, মতিঝিল গভর্নমেন্ট বয়েজ হাই স্কুল। এছাড়া ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের স্কুলে একটি ও কলেজে একটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার বিজ্ঞান অনুষদে ছয় হাজার ৫০০টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৩৯ হাজার ৫১৭টি। সেই হিসাবে প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেবেন ছয়জন শিক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি শেষ করেছি। আশা করছি, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে পারবো।

অপরদিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে এরই মধ্যে ঢাকা কলেজ কেন্দ্রে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। তিনি বলেন, পরীক্ষাকে সামনে রেখে এরই মধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। ঢাকা কলেজ কেন্দ্রে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি।

তিনি আরও বলেন, এখানে (ঢাকা কলেজ কেন্দ্রে) সাড়ে তিন হাজার পরীক্ষার্থী পরীক্ষা দেবেন। কেন্দ্রে আসা পরীক্ষার্থীদের সুবিধার্থে বিএনসিসি, রোভার স্কাউট কাজ করবে। প্রাথমিক চিকিৎসার জন্য রেড ক্রিসেন্টের ইউনিট প্রস্তুত রাখা হবে। প্রত্যাশা করছি, সুন্দর ও সুষ্ঠুভাবে ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকা, ১১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ