Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা চলছে...

প্রকাশিত: ৬ আগষ্ট ২০২২, ২১:৪৭

ভর্তি পরীক্ষা চলছে

রুয়েট লাইভ: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সমন্বিত ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শনিবার (৬ আগস্ট) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ/লেভেল-১-এর সমন্বিত ভর্তি পরীক্ষা সকাল ১০টা থেকে স্ব-স্ব বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শুরু হয়েছে।

‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শুরু হয়েছে। যা ‘খ’ গ্রুপের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে দুপুর পৌনে ২টায় শেষ হবে এবারের ভর্তি পরীক্ষা।

এবারের ভর্তি পরীক্ষায় রুয়েট কেন্দ্রে সর্বমোট ৯ হাজার ৪৯৫ জন ভর্তিচ্ছু অংশ নেবেন। এদিন সকাল ১০ টায় ‘ক’ গ্রুপের পরীক্ষা শুরু হয়ে শেষ হবে দুপুর সাড়ে ১২টায়। এ গ্রুপটিতে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) সর্বমোট ৮ হাজার ৮৭৩ জন শিক্ষার্থী অংশ নেবেন। বাকি ৬২২ জন ভর্তিচ্ছু ‘খ’ গ্রুপে ( ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) অংশ নেবেন। ‘খ’ গ্রুপের পরীক্ষা চলবে সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫ মিনিট পর্যন্ত।

‘ক’ গ্রুপে ৫০০ নম্বরের MCQ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। যার জন্য সময় থাকবে আড়াই ঘণ্টা। এদিকে ‘খ’ গ্রুপে ৫০০ নম্বরের MCQ এবং ২০০ নম্বরের মুক্ত হস্ত অংকনসহ মোট ৭০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয়ে চলবে সকাল ১০টা হতো দুপুর ১টা ৪৫ মিনিট পর্যন্ত।

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ