Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবি: কেন্দ্র নিয়ে ভোগান্তিতে ভর্তি পরিক্ষার্থীরা

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২, ০৭:৪৪

ফাইল ছবি

কুবি লাইভ: দেশের ২২ টি সরকারি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতির ২০২১-২২ শিক্ষাবর্ষের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রবেশপত্রে কেন্দ্র উল্লেখ না থাকায় কেন্দ্র নিয়ে বিড়ম্বনায় পড়েছে পরিক্ষার্থীরা। কুমিল্লার বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরিক্ষা দিতে আসা পরিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় সহ আরো ৯টি কেন্দ্রে আসন বিন্যাস হয়।

এর মধ্যে ক্যান্টনমেন্ট বোর্ড মাধ্যমিক বিদ্যালয় এবং ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ মাধ্যমিক বিদ্যালয় পাশাপাশি হওয়ায় এক কেন্দ্রের পরিক্ষার্থী অন্য কেন্দ্র চলে যায়। ভুল কেন্দ্র গিয়ে আসন খুজে না পেয়ে হাহুতাশ করতে দেখা যায় অনেক পরিক্ষার্থীকে। অনেকের পরিক্ষার্থীর সাথে তৎক্ষণাৎ মোবাইল এবং নেট না থাকায় সঠিক কেন্দ্র বের করতে সময় লাগে। পরে বিএনসিসি এবং রোবার স্কাউটের সদস্যরা তাদের সহায়তা করে সঠিক কেন্দ্র খুঁজ দেয়।

এমন পরিস্থিতির শিকার হওয়া ফারহানা নামের এক পরিক্ষার্থী ক্যাম্পাসলাইভকে বলেন, কেন্দ্র পাশা পাশি থাকায় আমি ভুল কেন্দ্রে চলে আসি। ২০ মতন ট পর আমার পরিক্ষা শুরু হবে। আমি বুঝে উঠতে পারি না কি করবো। একজন রোবার স্কাউটের কর্মীর সহায়তায় আমি আবার নেটের মাধ্যমে কেন্দ্র দেখি। প্রবেশ পত্রে উল্লেখ থাকলে এমন ভুল হতোনা। কেন্দ্রের নাম উল্লেখ থাকলে এমন হতো না।

এ বিষয়ে দায়িত্বে থাকা রোবার স্কাউটের সদস্য জাহেদুল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, তারা ভুল কেন্দ্রে আসলে আমরা তাদের দেখে আবার ঠিক করে দেয়। কিন্তু এতে অনেকের দেরী হয়ে যায়। প্রবেশপত্রে এক ঘন্টা পূর্বে হলে প্রবেশ করার নির্দেশনা থাকলেও এ কারণে অনেকে পারছে না।

ঢাকা, ৩০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ