Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শেষ হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ০২:৩০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

রাবি লাইভ: অত্যন্ত সুন্দর ও সুশৃঙ্খলভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। তিন দিনব্যাপী এই পরীক্ষার শেষ দিনে আজ (বুধবার) 'বি' ইউনিট (বাণিজ্য) শাখার পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিন গ্রুপ-১ (সকাল ৯টা থেকে ১০টা), গ্রুপ-২: বিজ্ঞান (বেলা ১১টা থেকে ১২টা) ও গ্রুপ-৩: মানবিক (বেলা ১টা থেকে ২টা) পর্যন্ত অনুষ্ঠিত হয়। গ্রুপ-১, গ্রুপ-২ ও গ্রুপ-৩ এ চূড়ান্ত আবেদনকারীর সংখ্যা ছিল যথাক্রমে ১৭ হাজার ৭১১, ১২ হাজার ৪৩৭ ও ৮ হাজার ৪৭৩ জন। পরীক্ষাসমূহে উপস্থিতির হার ছিল প্রায় ৮৭ শতাংশ।

সকাল সাড়ে ৯টায় ডীনস কমপ্লেক্সের সামনের চত্বরে এক সংবাদ ব্রিফিংয়ে ভিসি প্রফেসর ড গোলাম সাব্বির সাত্তার ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা প্রদানের জন্য রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র, বিশ্ববিদ্যালয় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবক, স্থানীয় এলাকাবাসী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ, গোয়েন্দা সংস্থা, স্থানীয় জনপ্রশাসন, গণমাধ্যম প্রতিনিধিবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। আগামীতেও বিশ্ববিদ্যালয়ের কর্মকাণ্ডে অনরূপ সহযোগিতা পাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে, গত সোমবার (২৫ জুলাই) 'সি' ইউনিটের পরীক্ষা মধ্যে দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হয়। সেদিন চার শিফটে নিবন্ধিত পরীক্ষার্থী ছিল যথাক্রমে ১৯ হাজার ৩৫৮; ১৭ হাজার ৬৮৪; ১৭ হাজার ৬৮৪ ও ১৭ হাজার ৬৮৪ জন; মোট ৭২,৪২০ জন। পরীক্ষাসমূহে উপস্থিতির হার ছিল ৮৮.৯৩ ভাগ।

এছাড়াও গতকাল মঙ্গলবার 'এ' ইউনিটে গ্রুপ-১, গ্রুপ-২, গ্রুপ-৩ ও গ্রুপ-৪ এ নিবন্ধিত পরীক্ষার্থী ছিল যথাক্রমে ১৬ হাজার ৮১০, ১৬ হাজার ৮০৯, ১৬ হাজার ৮০৯ ও ১৬ হাজার ৮০৯ জন। পরীক্ষাসমূহে উপস্থিতির হার ছিল প্রায় ৯০ শতাংশ।

ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ