Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক ঢাবি ছাত্র!

প্রকাশিত: ২৭ জুলাই ২০২২, ০১:২৯

আটক ঢাবি ছাত্র

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির 'এ' ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এদিকে পরীক্ষা চলাকালে প্রক্সি পরীক্ষা দেয়ার অভিযোগে ২ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ভিন্ন দুটি ভবন থেকে আটক হওয়া একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এসোসিয়েট প্রফেসর কাজী জাহিদ ক্যাম্পাসলাইভকে জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয় এ-ইউনিট প্রথম শিফট ভর্তি পরীক্ষায় ৫০ হাজার টাকার চুক্তিতে তামিম হাসান লিমন নামের জনৈক প্রার্থীর প্রক্সি দিতে এসে এম ওয়াজেদ মিঞা একাডেমিক ভবনের ২২২ নম্বর রুমে আমার হাতে ধরা পড়েছে এই ছেলেটি। সে প্রথমে নিজেকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মাস্টার্স-এর ছাত্র দাবী করলেও ট্রিটমেন্ট দেয়ার পরে স্বীকার করেছে যে সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থী। নিজের দেয়া স্বীকারোক্তি মতে তার বাড়ি জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার কুয়াতপুর গ্রামে। তার বাবার নাম আবুল কাশেম এবং মা মেনেকা বেগম। আমার বিভাগের কন্ট্রোল রুমে হস্তান্তর করার পরে তাকে সহকারী প্রক্টরদের তত্ত্বাবধানে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

এছাড়াও দ্বিতীয় শিফটে সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবন থেকে মূল পরীক্ষার্থী তানভীর আহম্মেদের পরিবর্তে কেন্দ্রে পরীক্ষা দেয়ার অভিযোগ অন্য আরেক জনকে আটক করা হয়েছে। পরবর্তীতে তাদের জিজ্ঞাসাবাদের জন্য প্রক্টর অফিসে নিয়ে যাওয়া হয়েছে।

এ বিষয়ে প্রক্টর প্রফেসর আসাবুল হক বলেন, ভর্তি পরীক্ষা চলাকালে নিয়ম বহির্ভূতভাবে বদলি পরীক্ষা দেয়ার সময় ২ জনকে আটক করা হয়েছে। প্রক্টর অফিসে তাদের জিজ্ঞেসাবাদ চলছে।

প্রসঙ্গত, 'এ' ইউনিটে কলা, আইন, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদভুক্ত ২৭টি বিভাগসহ শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট অন্তর্ভুক্ত আছে। যেখানে ১৯০২ টি আসনের বিপরীতে পরীক্ষা দিচ্ছে প্রায় ৬৭ হাজার ২৩৭জন শিক্ষার্থী।

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ