Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবির 'সি' ইউনিটে উপস্থিতির হার ৮৮ শতাংশ

প্রকাশিত: ২৬ জুলাই ২০২২, ০৫:১০

রাবির 'সি' ইউনিট ভর্তি পরীক্ষা

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ জুলাই) সকাল ৯ টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চারটি শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চার শিফটে নিবন্ধিত পরীক্ষার্থী ছিল যথাক্রমে ১৯ হাজার ৩৫৮; ১৭ হাজার ৬৮৪; ১৭ হাজার ৬৮৪ ও ১৭ হাজার ৬৮৪ জন; মোট ৭২,৪২০ জন। পরীক্ষাসমূহে উপস্থিতির হার ছিল ৮৮.৯৩ ভাগ। 'সি' ইউনিটের সমন্বয়ক ও বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. শাহেদ জামান এসব তথ্য জানিয়েছেন।

এদিকে, ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন মঙ্গলবার ‘এ’ ইউনিট গ্রুপ-১ (সকাল ৯টা থেকে ১০টা), গ্রুপ-২ বেলা ১১টা থেকে ১২টা), গ্রুপ-৩ (দুপুর ১টা থেকে ২টা) ও গ্রুপ-৪ (বেলা ৩:৩০ মিনিট থেকে ৪:৩০ মিনিট) এর পরীক্ষা অনুষ্ঠিত অনুষ্ঠিত হবে।

আজ সকালে ভর্তি পরীক্ষা উপলক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ভিসি প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় বাংলাদেশের অন্যতম শীর্ষ উচ্চশিক্ষাপীঠ। ৬৯ বছর ধরে এই বিশ্ববিদ্যালয় বাংলাদেশে উচ্চশিক্ষা ও গবেষণার প্রসারের মাধ্যমে সামগ্রিক শিক্ষা ও জাতীয় উন্নয়নে গৌরবময় অবদান রেখে চলেছে। এ অর্জন সম্ভব হয়েছে মেধাবী শিক্ষার্থী ও গবেষক এবং কৃতবিদ্য শিক্ষকদের সম্মিলিত প্রয়াসে। সেই ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখতে কেবলমাত্র মেধাবী শিক্ষার্থীরাই এখানে ভর্তি হওয়ার সুযোগ পাবে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষায় তাদের মেধার উৎকর্ষতা নিশ্চিত করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে অনাকাঙ্খিত পরিস্থিতি রোধে ১৫ স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রশ্নপত্র নিয়ে যেন কেউ গুজব ছড়াতে না পারে সেজন্য পুলিশ ও র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা সক্রিয় রয়েছে। নেতিবাচক কর্মকান্ডে প্রয়াসী কোচিং সেন্টারের কার্যক্রম পুলিশের সাইবার ক্রাইম ইউনিট মনিটরিং করছে বলে উল্লেখ করে কোনো গুজবে মনোযোগ না দেওয়ার বিষয়টি উল্লেখ করেন তিনি।

পরে ভিসি সেখানে উপস্থিত কয়েকজন অভিভাবকের সাথে কুশল বিনিময় ও প্রাসঙ্গিক বিষয়ে কথা বলেন।

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ