Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন শুরু

প্রকাশিত: ১৮ জুলাই ২০২২, ০৭:১৪

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন

শেকৃবি লাইভ: কৃষিবিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী ৮টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়েছে। শনিবার (১৬ জুলাই) দিবাগত ১২টা থেকে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়। যা চলবে ১৬ আগস্ট পর্যন্ত।

রোববার (১৭ জুলাই) কৃষি গুচ্ছ কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ বছরের ভর্তি পরীক্ষার আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১২০০ টাকা।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ২০১৭/২০১৮/ ২০১৯ সালে এসএসসি/সমমান ও ২০২০/২০২১ সালে এইচএসসি/সমমানের পরীক্ষায় যারা বিজ্ঞান বিভাগ থেকে জীববিজ্ঞান, রসায়ন, পদার্থ ও গণিত বিষয়সহ উত্তীর্ণ হয়েছে, কেবলমাত্র তারাই আবেদন করতে পারবেন। আবেদনকারীর এসএসসি/সমমান ও এইচএসসি/সমমানের পরীক্ষায় উভয় ক্ষেত্রে প্রতিটিতে চতুর্থ বিষয় ব্যতীত ন্যূনতম জিপিএ ৪.০০ ও সর্বমোট ন্যূনতম জিপিএ ৮.৫০ থাকতে হবে।

MCQ পদ্ধতিতে ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা ১০ সেপ্টেম্বর শনিবার বেলা সাড়ে ১১টায় থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সাত কেন্দ্র ও প্রযোজ্য ক্ষেত্রে এক বা একাধিক উপকেন্দ্রের অধীনে একযোগে অনুষ্ঠিত হবে।

আট বিশ্ববিদ্যালয়ে মোট আসন সংখ্যা ৩৫৩৯। এ বছর আষ্টম বিশ্ববিদ্যালয় হিসেবে যুক্ত হয়েছে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।

আবেদন সংক্রান্ত যাবতীয় তথ্য ওয়েবসাইটে (https://acas.edu.bd/) পাওয়া যাবে।

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ